মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
জাতীয়
মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি এখনো টিকে আছে : জি এম কাদের
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 14 July, 2020 at 3:38 PM
মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি এখনো টিকে আছে : জি এম কাদেরজাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এক মহান নেতা। এক বছর আগে তার বিদায়ে বাংলাদেশের রাজনীতিতে এক বিশাল শূন্যতা সৃষ্টি হয়েছে। তার মৃত্যুতে অনেকেই আশঙ্কা করেছিল এরশাদের শূন্যতায় জাতীয় পার্টি ভেঙে যাবে। জাতীয় পার্টিকে ধ্বংস করতে অনেক ষড়যন্ত্র হয়েছিল। কিন্তু জাতীয় পার্টির প্রতি মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি এখনো টিকে আছে।
মঙ্গলবার (১৪ জুলাই) রংপুর পল্লী নিবাসে হুসেইন মুহম্মদ এরশাদের সমাধিতে ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাত শেষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, জাতীয় পার্টি এখন অনেক সুসংহত এবং ঐক্যবদ্ধ। কোনো অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না।
এরশাদের রাজনীতি ছিল দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘আমরাও পল্লীবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও মানুষের কল্যাণে রাজনীতি এগিয়ে নেব। পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে আমরা কাজ করব। যেখানে থাকবে না বেকারত্ব, দুর্নীতি ও বৈষম্য। আমরা সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করব।
পল্লীবন্ধুর উন্নয়নের তালিকা তুলে ধরে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সারাদেশে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট করে পল্লীবন্ধু দেশকে আধুনিক বাংলাদেশে পরিণত করেছেন। স্বাস্থ্য ও শিক্ষায় অনন্য ভূমিকা রেখেছিলেন। দূরদর্শী এরশাদ বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) প্রতিষ্ঠা করে দেশের ক্রীড়াঙ্গনে অসাধারণ অবদান রেখেছেন। পল্লীবন্ধুর হাতে প্রতিষ্ঠিত বিকেএসপি থেকে আজ সাকিব আল হাসানের মতো বিশ্বমানের খেলোয়াড় পাচ্ছে বাংলাদেশ ।
রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা বলেন, আজ পল্লীবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকীতে উপনির্বাচন করে তাঁবেদার নির্বাচন কমিশন দেশের কোটি মানুষের ধিক্কার পেয়েছে। উপ-নির্বাচনে ভোট চুরির মহোৎসব সৃষ্টি করেছে নির্বাচন কমিশন।
তিনি বলেন, করোনা টেস্টের নামে দেশে সীমাহীন দুর্নীতি হয়েছে। দেশ থেকে করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে বিদেশে গিয়ে প্রবাসীরা হয়রানির শিকার হচ্ছেন। বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। এর সঙ্গে যারা জড়িত এবং যারা দুর্নীতির কমিশন খেয়েছেন তাদের আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া, সোলায়মান আলম শেঠ, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, নাজমা আক্তার, আলমগীর সিকদার লোটন, আবদুস সাত্তার, জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল, নুরুল ইসলাম তালুকদার, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইব্রাহিম খান জুয়েল, সাধারণ সম্পাদক আল মামুনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
বিকেল সাড়ে ৪টায় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বনানী কার্যালয়ে পল্লীবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft