বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৫৮৬৮৩৯, আক্রান্ত ১৩৬৯২৬০৫ জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 16 July, 2020 at 10:26 AM
বিশ্বে মৃত্যু ৫৮৬৮৩৯, আক্রান্ত ১৩৬৯২৬০৫ জনবৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ৮৬ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৮৬ হাজার ৮৩৯ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৯২ হাজার ৬০৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৮০ লাখ ৩৭ হাজার ১৪০ জন।
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩৬ লাখ ১৬ হাজার ৭৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ১৪০ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৫২৩ জনের। আর আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৭০ হাজার ৯০৯ জন।
তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৫ হাজার ৫৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৯১১ জন।
এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৩৬ হাজার ৯০৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৭ হাজার ৬৩৫ জন। ইতালিতে করোনায় ৩৪ হাজার ৯৯৭ জনের মৃত্যু ও ২ লাখ ৪৩ হাজার ৫০৬ জন আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৬১২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft