শনিবার, ১৫ আগস্ট, ২০২০
অর্থকড়ি
ভারত থেকে পার্সেল ভ্যানে ৫১ পিকআপ আমদানি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 29 July, 2020 at 11:26 AM
ভারত থেকে পার্সেল ভ্যানে ৫১ পিকআপ আমদানিদেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোলে রেলপথে পার্সেল ভ্যানে করে ভারত থেকে টাটা মোটরসের ৫১টি পিকআপ আমদানি করেছে বাংলাদেশ। শুকনো মরিচ, প্রসাধনী ও কারখানার জিনিসপত্রের পর এবার রেলপথে পিকআপ আমদানি করা হলো।
মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যায় ৫১টি পিকআপভ্যান নিয়ে বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে পার্সেল ভ্যানটি।
বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্যিক সম্পর্কের নতুন দিক রেলপথে পণ্য আমদানি অব্যাহত থাকলে রেলের রাজস্ব আরও বাড়বে বলেও জানিয়েছে বেনাপোল বন্দর কর্তৃপক্ষ।  
জানা যায়, ভারতের ট্রান্সপোর্ট করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের এজেন্ট হিসেবে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে টিসিআই বাংলাদেশ লিমিটেড। এটির ভেন্ডর পার্টনার হিসেবে কাজ করছে এম এম ইন্টারন্যাশনাল নামে বেনাপোলের একটি সিএন্ডএফ এজেন্ট।
এম এম ইন্টারন্যাশনাল এর মালিক মেহরু উল্লাহ বলেন, আমরা ভারতের সঙ্গে রেলপথে সবধরনের পণ্য আমদানির পার্টনার হিসেবে কাজ করছি। রেলপথে পণ্য এলে অনেক সুবিধা ও নিরাপত্তা নিশ্চিত থাকে। এখন থেকে বেশির ভাগ আমদানি পণ্য ভারত থেকে রেলপথে আসবে। রফতানি পণ্যও রেলপথে ভারতে যাবে। সে লক্ষ্যে আমরা কাজ করছি।  
বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার বলেন, রেলপথে আমদানির নতুন দিগন্ত শুরুর প্রথম দিনে ৫০টি সাইড ডোর রেল কন্টেইনারে করে গার্মেন্টস আইটেমসহ প্রসাধনী সামগ্রী এসেছিল। তার ধারাবাহিকতায় আজ টাটা মোটরসের ৫১টি পিকআপভ্যান এসেছে। এতে আমদানিকারকদের খরচ ও সময় অনেকটা বাঁচবে। ভারত থেকে কন্টেইনার বোঝাই বিভিন্ন জিনিসপত্র এখন থেকে রেলপথে আসা অব্যাহত থাকবে।
বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, ভারত থেকে ৫১টি পিকআপভ্যান পার্সেল ট্রেনে করে আমদানির মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের ১ লাখ ২৩ হাজার টাকা রাজস্ব আহরণ হয়েছে। এভাবে রেলপথে আমদানি অব্যাহত থাকলে রেলের রাজস্ব আরও বাড়বে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft