শনিবার, ১৫ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে করোনায় আক্রান্ত ১৭০০ ছাড়াল
দু’সাংবাদিক ডাক্তার শিক্ষকসহ আরও ৫২ জনের শনাক্ত
আশিকুর রহমান শিমুল
Published : Wednesday, 29 July, 2020 at 10:29 PM
দু’সাংবাদিক ডাক্তার শিক্ষকসহ আরও ৫২ জনের শনাক্তবুধবার যশোরে দু’জন সাংবাদিক, ডাক্তার, ব্যাংকার, শিক্ষক, ব্যবসায়ীসহ ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩০ জনই সদরের বাসিন্দা। এছাড়া শার্শার আটজন, অভয়নগরের চারজন, কেশবপুরের চারজন, বাঘারপাড়ার তিনজন ও মণিরামপুরের তিন জন রয়েছেন। এনিয়ে যশোরে আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক হাজার সাতশ’ ৩১ জনে।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে জেলার একশ’ ৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৪টিতে পজিটিভ ফলাফল আসে। তাতে দু’টি ফলোআপ রিপোর্ট রয়েছে।
বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত যশোরে আট হাজার নয়শ’ ৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে সাত হাজার ছয়শ’ ১৬ জনের। এদের মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার সাতশ’ ৩১। সুস্থ হয়েছেন নয়শ’ ৮৭ জন। হাসপাতাল আইসোলেশনে আছেন ২৩ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ছয়শ’ ৮৯ জন। মৃত রোগীর সংখ্যা ২৪ জন।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, নতুন শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্যে তালিকা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সদরে ৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে চারজনের খোঁজ পাওয়া যায়নি।
বুধবার আক্রান্তদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন নতুন উপশহরের অধিবাসী দৈনিক সমাজের কথার স্টাফ রিপোর্টার এস হাসমী সাজু (৩৮), একই পত্রিকার সিনিয়র রিপোর্টার সদর উপজেলার কেফায়েতনগরের বাসিন্দা লাবুয়াল হক (৫০) ও তার স্ত্রী আনোয়ারা (৪৫), সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডাক্তার গুলশান আরা রহমান (৩৫) ও তার দু’সন্তান নুসাইবা তাহসিন ও নাবিহা তাহসিন নাবা, শাশুড়ি সুরাইয়া বানু (৬৮), কদমতলা এলাকার পুরুষ কলেজ শিক্ষক (৫২), কাজিপাড়া জামতলা এলাকার অধিবাসী পুরুষ ব্যাংক কর্মকর্তা (৩৪) ও একই পরিবারের তিনজন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দু’জন স্বাস্থ্যকর্মী এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সেবিকা।
এদিকে, যশোর জেলা মেডিকেল রিপোর্টার এসোসিয়েশনের কোষাধ্যক্ষ এস হাসমী সাজু করোনা আক্রান্ত হওয়ায় তার সুস্থতা কামনা করে বিবৃতি দিযেছেন সংগঠনের সভাপতি বিএম আসাদ, সাধারণ সম্পাদক ফয়সল ইসলাম, সহসভাপতি বিল্লাল হোসেন, প্রচার সম্পাদক আশিকুর রহমান শিমুল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft