শনিবার, ১৫ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রায়পাড়ার রিয়াজের জুয়ার আসরে মানুষ নিঃস্ব হচ্ছে
অভিজিৎ ব্যানার্জী
Published : Thursday, 30 July, 2020 at 1:03 AM
রায়পাড়ার রিয়াজের জুয়ার
আসরে মানুষ নিঃস্ব হচ্ছেদৃশ্যত কোনো কাজ না থাকলেও নবাবী স্টাইলে চলা রিয়াজ হাওলাদারের মাদক সিন্ডিকেট এলাকায় জুয়া কারবার পরিচালনা করছে। রিয়াজের ভাগ্নে রুবেল ও ভাই রুবেল প্রকাশ্যে থেকে এই জুয়ো সিন্ডিকেট চালাচ্ছে। এলাকার প্রাণিরোগ অনুসন্ধান গবেষণাগারের দুটি ঘরে এই জুয়া চলে। চক্রের মাদক করাবার নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ায় তারা স্থান পরিবর্তন করেছে। এখন পাওয়ারহাউজ চত্বরে চলছে জুয়ার কারবার।
সম্প্রতি রায়পাড়া পীরবাড়ি মোড়, শংকরপুর সার গোডাউন, প্রাণিরোগ অনুসন্ধান ও গবেষণাগার এলাকার একডজন মাদক কারবারিকে নিয়ে সংবাদ প্রকাশিত হলে এলাকা থেকে তথ্য আসা শুরু করে। তার নেপথ্য নেতৃত্বে এলাকার আবদারের দুই ছেলে হাবিল কাবিল,  টুকু,  গাজী, গাজীর স্ত্রী মাসুমা, মাসুমার খালা বাবলুর স্ত্রী পাতো  বেগম, শফিকুল ও তার  স্ত্রী সালমা ও মুন্সি প্রকাশ্য মরণ নেশা মাদক বিক্রির তথ্য দেয়া হয় ওই  সংবাদে। এরপর গ্রামের কাগজে তথ্য এসেছে ওই এলাকায় চলে একটি জুয়ার আসর। রিয়াজই সিন্ডিকেট পরিচালনা সেটি। ভয়ে কেউ কিছুই বলেনা, টাকার কাছে স্থানীয় চাঁচড়া ফাড়ি পুলিশও নিরব। প্রকাশ্যে তিন তাস জুয়ার জমজমাট আসর চলছে চাঁচড়া রায়পাড়া পীর বাড়ি মোড়ে। রাত ৯ টা থেকে মধ্য রাত পর্যন্ত চলছে বোর্ড।
জুয়ার আড্ডায় নিয়মিত যোগ দিচ্ছে রেল স্টেশনের মুরগি ব্যবসায়ী আবু কালাম, আলীর ছেলে আরিফ, বাপ্পি, নুরুলের ছেলে সাইফুল,  রেস্কো কোম্পানির টেম্পু চালক নুর ইসলাম, বুদ্ধি বুড়ির ছেলে মামুনসহ এক ডজনের একটি চক্র বুদ জুয়ার  আসরে। বিভিন্ন এলাকার জুয়াড়িরাও এই জুয়া খেলায় অংশ নিচ্ছে। অবস্থা এতটাই বেগতিক যে জুয়ার পাশাপাশি চলছে মাদক কারবারও।
স্থানীয় একাধিক সূত্রের দাবি তিন তাস, কাটাকাটিসহ নানা নামে জুয়ার আসর চলে এখানে। জুয়ার লোভ সামলাতে না পেরে অনেকে পথে বসছেন। জুয়ার আসর নিয়ে এখানকার অভিভাবকরা উদ্বিগ্ন। প্রতিদিন এ চক্রের জালে স্থানীয়রা টাকা-পয়সা হারিয়ে নিঃস্ব হচ্ছেন। চক্রটি বিগত কয়েক বছর প্রাণিরোগ অনুসন্ধান গবেষণাগারের কক্ষ ব্যবহার করে আসছিল  নাইট গার্ড ইকবাল হোসেনকে ভয় ভীতি দেখিয়ে। একটি সূত্র বলছে, কয়েকটি মহলকে ম্যানেজ করে অসাধু চক্রটি জুয়ার কারবার চালিয়ে যাচ্ছে।
এদিকে গত ২২ জুলাই গ্রামের কাগজে প্রকাশিত ভ্রাম্যমান মিনি থানা শীর্ষক সংবাদে কালু নামে একজনের নাম ছ্পাা হয়েছে মাদক কারবারি হিসেবে। মূলত এই কালু মালাশিয়ায় থাকেন এবং তিনি কখন মাদক ব্যবসা করেননি বলে তিনি ফোনে জানিয়েছেন। এলাকায় খোঁজ নিয়েও জানা যায় তিনি মালায়েশিয়ায় থাকেন। এছাড়া তার ভাই মুন্সির নাম ছাপা হয়েছে তিনিও মাদক ব্যবসা করেননা বলেও দাবি তার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft