মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
ক্রীড়া সংবাদ
ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এখন দিনমজুর
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 30 July, 2020 at 2:26 PM
ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এখন দিনমজুরকরোনাভাইরাসে (কোভিড-১৯) প্রতিদিন শুধু যে অসংখ্য মানুষের প্রাণ যাচ্ছে তাই নয়, জীবন-জীবিকার উপরেও একটা বড় প্রশ্নচিহ্ন তৈরি হচ্ছে। একসময় ভারতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন যিনি, তাঁকে বর্তমানে জীবিকা নির্বাহের জন্য দিনমজুরের কাজ করতে হচ্ছে। এই খবর জানিয়েছে ভারতের এনডিটিভি।
রাজেন্দ্র সিং ধামি নামে ওই প্রতিবন্ধী ক্রিকেটার এখন মনরেগা প্রকল্পের আওতায় শ্রমিক হিসাবে কাজ করছেন। এই কাজ করতে তাঁর যে পরিমাণ কষ্ট হচ্ছে তা চোখে দেখা দায়। কারণ রাজেন্দ্র সিংয়ের শরীরের ৯০ শতাংশই পক্ষাঘাতের কারণে অক্ষম। তবু তার মধ্য়েও তিনি করে চলেছেন বেঁচে থাকার লড়াই।
“একটি টুর্নামেন্টে খেলবো বলে সব ঠিকঠাক ছিল, কিন্তু কোভিড -১৯ এর কারণে সেটি স্থগিত হয়ে গেছে। এই অবস্থায় আমার আর কী করার আছে? আমি আমার যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়ার জন্য সরকারকে অনুরোধ করছি”, কাতর আবেদন জানিয়েছেন ওই ক্রিকেটার।
এদিকে জেলা শাসক ড. বিজয় কুমার জোগদান্দে বলেছেন, প্রশাসনের তরফে জেলার ক্রীড়া কর্মকর্তাকে ওই ক্রিকেটারকে প্রাথমিক পর্যায়ে আর্থিক সহায়তা দেওয়ার কথা বলা হয়েছে।
“বর্তমানে ওঁর (রাজেন্দ্র সিং ধামি) অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ বলে মনে হচ্ছে। আমরা জেলা ক্রীড়া আধিকারিককে ওঁকে আপাতভাবে কিছু সাহায্যের জন্য টাকা দেওয়ার কথা বলেছি। তাঁকে মুখ্যমন্ত্রী স্বরোজগার যোজনা বা অন্যান্য প্রকল্পের আওতায় সুবিধা দেওয়া হবে যাতে তিনি ভবিষ্যতে জীবিকা নির্বাহ করতে সক্ষম হন”, বলেন জেলা শাসক।
এদিকে দেশে করোনার প্রকোপ ক্রমশই বাড়ছে। ফলে অনেক রাজ্যই ফের লকডাউনের পথে হাঁটছে। এর ফলে কাজ হারাচ্ছেন বহু মানুষ। জীবন ও জীবিকার জোড়া সঙ্কটে এখন নাজেহাল সকলেই।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক মঙ্গলবার সকালে যে পরিসংখ্য়ান দিয়েছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৭,০০০ এর বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। সোমবার এই রোগে সংক্রমিত মোট ৪৭,৭০৩ জন। ফলে ভারতে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে পৌঁছলো ১৪.৮৩ লক্ষে। সোমবার সারাদিনে ৬৫৪ জনের প্রাণ কেড়েছে কোভিড- ১৯। এখনও পর্যন্ত দেশে চিকিৎসা সহায়তায় মোট ৯,৫২,৭৪৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তবে সারা দেশে মোট ৩৩,৪২৫ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। সরকারি পরিসংখ্যান বলছে দেশে এই মারণ রোগে মোট সংক্রমিত ১৪,৮৩,১৫৬ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft