শনিবার, ১৫ আগস্ট, ২০২০
জীবনধারা
চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি করার উপায়
কাগজ ডেস্ক :
Published : Friday, 31 July, 2020 at 5:14 AM
চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি করার উপায়হুমায়রা জান্নাত তানহা: মাত্র কয়েকটি কাজ আপনার দৃষ্টিশক্তি বাড়াতে সক্ষম। আজকের এই ডিজিটালাইজেশন এর যুগে আমাদের দিনের বেশির ভাগ সময় কাটাতে হয় কম্পিউটার/ ল্যাপটপ/ মোবাইলের স্ক্রীন এর দিকে তাকিয়ে যা আমাদের চোখের জন্য অত্যন্ত ক্ষতিকর। এবং এই ক্ষতি মেনে নিয়েই আমাদের চলতে হয় যুগের সাথে তাল মিলিয়ে। কিন্তু একটু নিজের প্রতি খেয়াল রাখলেই আপনি এই সমস্ত ক্ষতি এড়িয়ে চলতে পারেন। আসুন জেনে আসি চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি করার কিছু উপায়।
এ্যলোভেরা
এ্যলোভেরা একটি  চমৎকার প্রাকৃতিক ঔষধ। এর রয়েছে বিভিন্ন ঔষধি গুণ। প্রতিদিন ৩ বেলা খাবার ৩০মিনিট আগে ১ চা চামচ পরিমান এ্যলোভেরা রস পান করুন। এক মাসের মধ্যেই আপনি পরিবর্তন  লক্ষ্য করতে পারবেন। এছাড়াও প্রতিদিন একটু এ্যলোভেরা আপনার পেটের প্রায় সব রকম এর সমস্যা দূর করবে।
গ্রীন টি
গ্রীন টিতে থাকা ফ্ল্যাভানয়েড নামক এন্টিঅক্সিডেন্ট আপনার চোখকে রক্ষা করে বিভিন্ন ধরনের চোখের রোগ থেকে, যেমন:ক্যাটারাকটস্, বিভিন্ন ধরনের গ্লুকোমা ইত্যাদি। এছাড়াও এটাকে  ন্যাচরাল সানস্ক্রীন বলা যায়। একটি ভিন্ন ধরণের ফ্ল্যাভানয়েড নাম গ্যালোক্যাটচিন আপনার চোখের রেটিনাকে রক্ষা করে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে। এই পানীয় টি আপনি গরম / ঠাণ্ডা যেকোনোভাবে যেকোনো সময় খেতে পারেন। তবে হ্যাঁ প্রতিদিন ১ কাপ এর বেশি নয়।
কাজুবাদাম
কাজুবাদামে আছে ওমেগা-৩/ ফ্যাটি এসিড, ভিটামিন-ই এবং এন্টিঅক্সিডেন্ট । এই ৩ টি উপাদান আপনার চোখের  দৃষ্টিশক্তি বৃদ্ধি করতে যথেষ্ট। ৫-১০ টা বাদাম সারারাত পানিতে ভিজিয়ে রাখুন সকালে পানিটা ঝরিয়ে ব্লেন্ড করে ১ গ্লাস দুধের সাথে মিশিয়ে পান করুন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft