মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
সারাদেশ
রাজশাহীতে গত ২৪ ঘন্টায় ১৩৮ জনের করোনা শনাক্ত
ডা: মো: হাফিজুর রহমান (পান্না), রাাজশাহী ব্যুরো :
Published : Friday, 31 July, 2020 at 2:54 PM
রাজশাহীতে গত ২৪ ঘন্টায় ১৩৮ জনের করোনা শনাক্তরাজশাহীর দুটি ল্যাবে আরও ১৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে ১২৩ জন রাজশাহী ও ১৫ জন নাটোরের। বৃহস্পতিবার দুই ল্যাবের মধ্যে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হয়েছেন ৫৮ জন।
রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। এর মধ্যে ১৭ জন রামেক হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মী। সাতজন এই হাসপাতালের রোগী। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ১৫ জন, র‌্যাব-৫ এর তিনজন, রাজশাহী নগর পুলিশের আটজন, বাংলাদেশ পুলিশ একাডেমির দুইজন এবং রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের চারজনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।
অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে এ দিন মোট ১৮৫টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৫৩টি নমুনার মধ্যে ৬৫টি করোনা পজিটিভ। আর নাটোরের ৩২টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
রাজশাহীর ৬৫ জনের মধ্যে ৩০ রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া রাজশাহী মহানগরীর ২১ জন, র‌্যাব-৫ এর একজন, সিভিল সার্জনের কার্যালয়ের দুইজন, জেলার পুঠিয়ার আটজন এবং বাগমারার একজনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের ১৫ জনের মধ্যে ১৩ জনেরই বাড়ি সদর উপজেলা। দুইজনের বাড়ি লালপুর।
দুই ল্যাবে একদিনে রাজশাহীর মোট শনাক্তের সংখ্যা ১২৩ জন। রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ১৭৮ জনে দাঁড়াল। আর নতুন ১৫ জন শনাক্ত হওয়ায় নাটোরে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৪৯২ জন। রাজশাহীতে এ পর্যন্ত১ হাজার ২৫৬ জন সুস্থ হয়েছেন। আর নাটোরে সুস্থ হয়েছেন ২২০ জন। এ পর্যন্ত রাজশাহীর ২৪ জন করোনা রোগী মারা গেছেন। নাটোরে মারা গেছেন একজন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft