শনিবার, ১৫ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে এক দিনেই রেকর্ড ১৩৪ জন করোনা রোগী শনাক্ত
কাগজ সংবাদ :
Published : Saturday, 1 August, 2020 at 1:38 AM
যশোরে এক দিনেই রেকর্ড ১৩৪ জন করোনা রোগী শনাক্ত
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, ৩০ জুলাই দিবাগত রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে  একশ’ ২৩টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাঠিয়েছে। এর মধ্যে পজিটিভ রেজাল্ট এসেছে ২৯জনের। ৩১ দিবাগত রাতে আরও দু'শ' ৮৯টি নমুনার রিপোর্ট দেয়া হয়েছে। তার মধ্যে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন একশ' পাঁচজন। দু'দফায় চারশ' ১২টি নমুনা পরীক্ষায় একশ' ৩৪জন নতুন রোগী শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত শনাক্তদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক সদর উপজেলার বাসিন্দা রয়েছেন ৭০জন। এছাড়াও কেশবপুরের ২২জন, শার্শার ২১জন, ঝিকরগাছার ৯জন, মণিরামপুরের পাঁচজন, অভয়নগরের চারজন এবং চৌগাছা উপজেলার তিনজন বাসিন্দা রয়েছেন।
সিভিল সার্জন নিশ্চিত করেছেন ঈদের ছুটি থাকা সত্ত্বেও স্বাস্থ্য বিভাগের তরফ থেকে নতুন শনাক্ত হওয়া রোগীদের সাথে যোগাযোগ করে সুচিকিৎসা নিশ্চিত করতে যাবতীয় পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে। এ ব্যাপারে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতা নেয়া হচ্ছে। 
সিভিল সার্জন আরও জানিয়েছেন, করোনায় আক্রান্ত যশোর সিটি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আব্দুস আব্দুস সামাদ খানের (৮৩) মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। প্রফেসর আব্দুস আব্দুস সামাদ খান সিভিল সার্জন অফিসে কর্মরত মেডিকেল অফিসার ডাক্তার জাহিদ হাসানের বাবা।
গত ১৭ জুলাই অধ্যাপক আব্দুস সামাদ করোনা শনাক্ত হয়েছিল। অবস্থা গুরুতর হওয়ায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। শুক্রবার সন্ধ্যার  তিনি মারা যান। অধ্যাপক আব্দুস সামাদ খানসহ জেলায় করোনা আক্রান্ত মৃত্যুর তালিকায় অন্তর্ভুক্ত হলেন ২৫জন।
এদিকে, যবিপ্রবি'র এনএফটি বিভাগের চেয়ারম্যান ও নমুনা পরীক্ষণ দলের সদস্য ডক্টর শিরিন নিগার জানিয়েছেন, ৩১ জুলাই শুক্রবার রাতে ফলাফল প্রকাশের ১ ও ২ আগস্ট জিনোম সেন্টারের ল্যাব বন্ধ থাকবে। এ দু'দিন নমুনা গ্রহণ ও পরীক্ষণ কার্যক্রম চলবে না। এ সময়কালে ল্যাব পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত করার কাজ করা হবে। আগামী ৩ আগস্ট যথারীতি নমুনা গ্রহণ ও পরীক্ষার কাজ চলবে। ৩১ জুলাই শুক্রবার যবিপ্রবি জিনোম সেন্টারের ল্যাবে ৩৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। যা এযাবৎকালের রেকর্ড।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft