বুধবার, ০৫ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ষাটগম্বুজ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত, করোনামুক্তি চেয়ে দোয়া
বাগেরহাট প্রতিনিধি :
Published : Saturday, 1 August, 2020 at 4:45 PM
ষাটগম্বুজ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত, করোনামুক্তি চেয়ে দোয়ামরণব্যাধি করোনাভাইরাস থেকে মুক্তি কামনায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় সারাদেশের মতো বাগেরহাটেও পবিত্র ঈদুল আজাহা উদযাপিত হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।  
শনিবার (১ আগস্ট) সকাল সাড়ে সাতটায় বাগেরহাট ষাটগম্বুজ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।  এ মসজিদের বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।
মুসল্লিরা মুখে মাস্ক পরে কাতারে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায় করেন।  নামাজ শেষে সারিবদ্ধভাবে মসজিদ থেকে বেরিয়ে যাওয়ার সময় মুসল্লিরা একে অপরের সঙ্গে মুখে কুশলাদি বিনিময় করলেও যুগযুগ ধরে চলে আসা ভ্রাতৃত্বের বন্ধন কোলাকুলি কেউ করেননি।
বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদুল ফিতরে যেমন স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা বাগেরহাটে ঈদের নামাজ আদায় করেছিলেন, তেমনি ঈদুল আজহাতেও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেছেন। জেলার সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ধর্মপ্রাণ মুসল্লিরা যেন নামাজ আদায় করেন সেজন্য মাইকিং করে স্থানীয়দের সচেতন করা হয়েছে।  করোনাভাইরাসের সংক্রমণ যেন বাগেরহাটের বাড়তে না পারে সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দেওয়া হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft