সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৬৯৭১৮৯, আক্রান্ত ১৮৪৪৪৬৪২ জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 4 August, 2020 at 10:15 AM

বিশ্বে মৃত্যু ৬৯৭১৮৯, আক্রান্ত ১৮৪৪৪৬৪২ জনবৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বাড়ছেই। শেষ খবর অনুযায়ী, আজ মঙ্গলবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৯৭ হাজার ১৮৯ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ১ কোটি ৮৪ লাখ ৪৪ হাজার ৬৪২ জন। তাদের মধ্যে বর্তমানে ৬০ লাখ ৭২ হাজার ৫৯২ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৬৭৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।
এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ৬১৫ জন সুস্থ হয়ে উঠেছে।
এদিকে নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে নতুন করে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী পাঁচজন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে তিন হাজার ১৮৪ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৩৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৪২ হাজার ১০২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গতকাল সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
অধ্যাপক নাসিমা বুলেটিনে জানান, করোনা শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ২৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ চার হাজার ২৪৯টি।
নতুন করে নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৯১ শতাংশ। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।
এদিকে, দেশে করোনা থেকে সুস্থ হয়েছে আরো এক হাজার ৬৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন। সুস্থতার হার ৫৬ দশমিক ৯৬ শতাংশ।
দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft