বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
ক্রীড়া সংবাদ
নাইকির সঙ্গে ১৪ বছরের সম্পর্কের অবসান ভারতীয় দলের!
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 4 August, 2020 at 4:14 PM
নাইকির সঙ্গে ১৪ বছরের সম্পর্কের অবসান ভারতীয় দলের!গত ১৪ বছর ধরে ভারতীয় ক্রিকেট দলের জার্সি প্রস্তুত করে আসছে বিখ্যাত পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকি। কিন্তু এবার করোনাভাইরাসের পরোক্ষ প্রভাবে নাইকির সঙ্গে দীর্ঘ এই সম্পর্কের ইতি টানতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
এরই মধ্যে বিরাট কোহলি, রোহিত শর্মাদের জাতীয় দলের জার্সির স্পন্সর চেয়ে দরপত্র আহ্বান করেছে বিসিসিআই। বোর্ডের প্রত্যাশার সঙ্গে মিলে গেলে নতুন কোনো পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানই হবে ভারতের নতুন জার্সি স্পন্সর।
এতদিন ধরে ভারতীয় পুরুষ এবং নারী- উভয় ক্রিকেট দলেরই জার্সি বানিয়ে আসছে নাইকি। ভারতীয় দলের সঙ্গে নাইকির সবশেষ চুক্তি ছিলো ৩৭০ কোটি রুপির। চার বছরের এই চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে চলতি বছরের সেপ্টেম্বর মাসে।
২০১৬ সালে করা এই চুক্তির সময় আগের চুক্তির সমপরিমাণ অর্থ দিয়েই চার বছরের জন্য মেয়াদ বাড়িয়ে নিয়েছিল নাইকি। কিন্তু এবার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর একই শর্তে রাজি হচ্ছে না বিসিসিআই। উল্টো নাইকি বলছে করোনাভাইরাসের কারণে ক্ষতি পুষিয়ে নিতে খানিক ছাড় দেয়ার জন্য।
করোনার কারণে দক্ষিণ আফ্রিকার ভারত সফর, এশিয়া কাপ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফর এবং নারী দলের ইংল্যান্ড সফর স্থগিত হয়ে গেছে। এ কারণে পরোক্ষভাবে ক্ষতি হয়েছে নাইকিরও। তাই তারা চুক্তিমূল্যে ছাড় পেতে চাইছিল।
কিন্তু বিসিসিআই এতে রাজি নয়। নাইকি এমন শর্ত রাখায় নতুন স্পন্সর চেয়ে দরপত্র আহ্বান করেছে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ডটি। যাদের সঙ্গে সকল শর্ত মিলবে তারাই হবে ভারতীয় দলের নতুন জার্সি স্পন্সর। এমনও হতে পারে, নতুন করে অর্থ বাড়িয়ে নাইকিই নিতে পারে এই স্পন্সরশিপ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft