বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
সারাদেশ
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১১৯ জন
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 5 August, 2020 at 1:03 PM
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১১৯ জনঈদের পর স্বাভাবিক হতে শুরু করেছে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা। গত তিন দিন ধরে নমুনা পরীক্ষা কম হলেও আস্তে আস্তে বাড়ছে পরীক্ষার সংখ্যা।
গত ২৪ ঘন্টায় ৬৮০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন ১২৩ জন।
মঙ্গলবার (৪ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা অনুষ্ঠিত হয়।  এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৩ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।
এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৬৮০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ৩৪ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft