মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাবেক অধ্যক্ষ আফছার আলী, অভয়নগরের ওসিসহ যশোরে আরও ৭৮ জনের করোনা শনাক্ত
সদর উপজেলায় আক্রান্ত ৪২ জন
আশিকুর রহমান শিমুল
Published : Friday, 7 August, 2020 at 9:55 PM
সাবেক অধ্যক্ষ আফছার আলী, অভয়নগরের ওসিসহ যশোরে আরও ৭৮ জনের করোনা শনাক্ত 
যশোর সরকারি এমএম কলেজের সাবেক অধ্যক্ষ রাজনীতিক ও সামাজিক ব্যক্তিত্ব প্রফেসর আফছার আলী, অভয়নগর থানার ওসি তাজুল ইসলামসহ শুক্রবার যশোরে আরও ৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন ব্যাংক কর্মকর্তা, পুলিশ সদস্য, সেবিকাসহ স্বাস্থ্যকর্মী। গত কয়েকদিনের ধারাবাহিকতায় শুক্রবারও জেলার মধ্যে সর্বোচ্চ ৪২ জন আক্রান্ত হয়েছেন সদর উপজেলায়।
শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে আসা একশ’ ৬৮টি নমুনার ফলাফলে ৭৭টিতে করোনার অস্তিত্ব পাওয়া যায়। অপরদিকে, খুলনা থেকে আসা একটিমাত্র ফলাফলও পজিটিভ আসে।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাঠানো একশ’ ৬৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৭৭ জনের করোনা পজিটিভ ফল পাওয়া গেছে। এর মধ্যে সদর উপজেলায় ৪২ জন, শার্শা উপজেলায় চারজন, ঝিকরগাছা উপজেলায় ছয়জন, চৌগাছা উপজেলায় দু’জন মণিরামপুর উপজেলায় সাতজন, কেশবপুর উপজেলায় ১৫ জন এবং অভয়নগর উপজেলায় একজন রয়েছেন। অপরদিকে, খুলনা থেকে আসা একটি রিপোর্ট পজিটিভ এসেছে। এতে অভয়নগর থানার ওসির করোন শনাক্ত হয়েছে।
তিনি জানান, শুক্রবার পর্যন্ত জেলার দশ হাজার চারজনের নমুনা পরীক্ষার জন্যে ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ফলাফল এসেছে আট হাজার পাঁচশ’ ২৪ জনের। তাতে পজিটিভ ফলাফল পাওয়া গেছে দু’ হাজার ৯২টি নমুনায়। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার একশ’ ৯৫ জন। মৃত্যু হয়েছে ৩০ জনের।
সিভিল সার্জন আরও জানিয়েছেন, প্রতিদিন যশোরে করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। মোট আক্রান্তের অর্ধেকের বেশি রোগী হলেন যশোর পৌরসভা ও সদর উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, করোনায় আক্রান্ত নতুন শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার  জন্যে তালিকা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।
আক্রান্তদের মধ্যে প্রফেসর আফছার আলী (৮২) বাস করেন শহরের বারান্দীপাড়া কদমতলায়। আক্রান্ত আরও উল্লেখযোগ্যরা হলেন, বারান্দীপাড়া বটতলা এলাকার বাসিন্দা সোনালী ব্যাংকের পুরুষ কর্মকর্তা (৫৮), ধর্মতলা এলাকায় বসবাসকারী যমেক হাসপাতালের নারী সিনিয়র স্টাফ নার্স (৪৭), শেখহাটি এলাকার বাসিন্দা ও একই হাসপাতালের নারী স্টাফ নার্স (৫০), শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার বাসিন্দা হাসপাতালের নারী স্বাস্থ্যকর্মী (৪৫), যশোর কেন্দ্রীয় কারাগারের পুরুষ স্টাফ, নাজির শংকরপুর এলাকার বাসিন্দা অগ্রণী ব্যাংকের পুরুষ কর্মকর্তা (৩৮), কোতোয়ালী থানার পুরুষ এসআই (৪৩), পুলিশ লাইনে কর্মরত দু’জন পুরুষ পুলিশ সদস্য (২৫) ও (৩৩)।
আক্রান্তদের মধ্যে উপশহর এলাকার রেজাউল ইসলাম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তের বাড়ি লকডাউন করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft