মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পুলিশের নাম ভাঙিয়ে টাকা নিয়ে আরেকপক্ষের হয়ে জমি দখল!
কেশবপুর (যশোর) ব্যুরো
Published : Wednesday, 12 August, 2020 at 1:26 AM
পুলিশের নাম ভাঙিয়ে টাকা নিয়ে
আরেকপক্ষের হয়ে জমি দখল!কেশবপুরে গ্রাম্য মাতব্বরের বিরুদ্ধে সালিশের নামে এক অসহায় পরিবারের জমি অন্য পক্ষকে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে গত ৫ আগস্ট উপজেলার টিটাবাজিতপুর গ্রামের সিরাজুল ইসলাম সহকারী পুলিশ সুপারের কাছে একটি আবেদন করেছেন। তিনি অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে কেশবপুর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার টিটাবাজিতপুর গ্রামের সিরাজুল ইসলামের দখলে থাকা ১৪ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল একই গ্রামের জিল্লুর রহমানসহ তার সহযোগীদের সাথে। এরই জের ধরে জিল্লুর রহমান পক্ষ প্রায় সময় তাদেরকে মারপিট, ফসল, গাছপালা, পানের বরজের ক্ষতিসহ বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এ ঘটনায় গ্রাম্য মাতব্বর ওজিয়ার সরদার ক্ষতিগ্রস্ত সিরাজুল ইসলামকে পুলিশের মাধ্যমে বিচার পাইয়ে দেওয়ার আশ্বাস দেন। এ জন্যে তিনি পুলিশের কথা বলে তার কাছ থেকে ২৫ হাজার টাকা হাতিয়ে নেন। এছাড়াও তাদের কাছ থেকে জোরপূর্বক তিনশ’ টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে নেওয়া হয়।
এরপর বিষয়টি নিয়ে কয়েক দফা থানায় বসাবসি করেও কোনো সুরাহা হয়নি। গত ৪ আগস্ট বিকেলে ওই মাতব্বর প্রতিপক্ষ জিল্লুর রহমান ও মফিজুল ইসলামের দ্বারা প্রভাবিত হয়ে তার দখলীয় জমিতে প্রবেশ করে পাটখেত, বাঁশ ঝাড়সহ বিভিন্ন গাছের ডালপালা কেটে আনুমানিক ৫০ হাজার টাকার ক্ষতি করে। পরে তারা ওই জমি জবর দখল করে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলে। বাধা দিলে তারা সিরাজুল ইসলামকে তাড়িয়ে নিয়ে যায়। সেই থেকে তিনি পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।     
এ ব্যাপারে গ্রাম্য মাতব্বর ওজিয়ার সরদার সাংবাদিকদের জানান, পুলিশের নাম ভাঙিয়ে টাকা নেওয়ার ঘটনা সঠিক না। তাদের কাছ থেকে কেউ জোর করে স্ট্যাম্পে স্বাক্ষর করে নেয়নি। তারা ৩০ বছর ধরে অন্য শরিকের চেয়ে বেশি জমি ভোগ দখল করছে। তা বের করে নেওয়ায় তারা তাদের নামে অপপ্রচার করছে।  
কেশবপুর থানার উপপরিদর্শক পিন্টু লাল দাস সাংবাদিকদের বলেন, গত ৭ আগস্ট বিষয়টি নিরসনে উভয়পক্ষকে নিয়ে থানায় সালিশে বসা হয়েছিল। সেদিন নিরসন না হওয়ায় পরবর্তী দিন ধার্য করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft