মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
জঙ্গিদের সুবিধা করে দিতেই সিরিয়ার ওপর আমেরিকার নিষেধাজ্ঞা : আসাদ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 13 August, 2020 at 10:58 AM
জঙ্গিদের সুবিধা করে দিতেই সিরিয়ার ওপর আমেরিকার নিষেধাজ্ঞা : আসাদসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, মার্কিন সরকার নিজের অশুভ স্বার্থ চরিতার্থ করার জন্য মধ্যপ্রাচ্যে সন্ত্রাসীদের লেলিয়ে দিয়েছে এবং সন্ত্রাসীদেরকে নির্বিঘ্নে তাদের তৎপরতা চালানোর সুযোগ করে দেয়ার জন্য সিরিয়ার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।
তিনি বুধবার সিরিয়ার নবনির্বাচিত পার্লামেন্টের উদ্বোধনি অধিবেশনে ভাষণ দিতে গিয়ে একথা বলেন। তিনি বলেন, “মধ্যপ্রাচ্যে আমেরিকার সন্ত্রাসীদের প্রয়োজন যাদের শীর্ষে রয়েছে দায়েশ (আইএস)। ”
বিশ্বের ইতিহাসের সবচেয়ে বর্বর সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উত্থান হয় ২০১৪ সালে। ওই বছর তারা সিরিয়া ও তার প্রতিবেশী দেশ ইরাকের বিস্তীর্ণ অঞ্চল দখল করে দেয়। এর তিন বছর পর সিরিয়া ও তার মিত্ররা এই জঘন্য সন্ত্রাসী গোষ্ঠীকে পরাজিত করে। আমেরিকা ও তার আঞ্চলিক মিত্ররা প্রেসিডেন্ট আসাদকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে দায়েশকে লেলিয়ে দিয়েছিল বলে ব্যাপকভাবে মনে করা হয়।
প্রেসিডেন্ট আসাদ তার ভাষণে আরো বলেন, সম্প্রতি আমেরিকা দামেস্কের ওপর যে নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়েছে তার উদ্দেশ্য সন্ত্রাসীদের সমর্থন করা।
গত ১৭ জুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত ‘সিজার’ আইনে স্বাক্ষর করেন। ওই আইনে বলা হয়েছে, পৃথিবীর যেকোনো প্রান্তের যেকোনো মানুষ সিরিয়ার অর্থনৈতিক কার্যক্রমে অংশগ্রহণ করলেই তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে প্রেসিডেন্ট আসাদ বলেছেন, নিষেধাজ্ঞা আরোপ করে তার সরকারের নীতিতে পরিবর্তন আনা যাবে না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft