বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যবিপ্রবি থেকে ফলাফল আসেনি, খুলনার পরীক্ষায় একজন শনাক্ত
কাগজ সংবাদ
Published : Friday, 14 August, 2020 at 1:45 AM
যবিপ্রবি থেকে ফলাফল আসেনি, খুলনার পরীক্ষায় একজন শনাক্তবৃহস্পতিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে যশোরের কোনো ফলাফল আসেনি। তবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তিনটি ফলাফল এসেছে। তারমধ্যে একজন শনাক্ত হয়েছেন। তিনি মণিরামপুর উপজেলা বাসিন্দা পুরুষ (৫৫) ।
বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন অফিসের মিডিয়া ভোকাল পার্সন রেহনেওয়াজ রনি। তিনি জানান, এ নিয়ে যশোরে আক্রান্তের সংখ্যা দু’হাজার তিনশ’ ৯০ জনে পৌঁছেছে। সুস্থ্য হয়েছেন এক হাজার তিনশ’ ৯৮ জন। মারা গেছেন ৩৩ জন।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৬ আগস্ট পর্যন্ত কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৭ আগস্ট থেকে যথারীতি সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা পরীক্ষাসহ ল্যাবের অন্যান্য কার্যক্রম চালু হবে। বিষয়টি ই-মেইলের মাধ্যমে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এদিকে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের সহকারী পরিচালক ড. ইকবাল কবীর জাহিদ জানিয়েছেন, ল্যাবে আরও একটি উন্নতমানের আরটি-পিসিআর মেশিন সংযোজন করা হচ্ছে। এছাড়া জীবাণুমুক্ত করার জন্য ১২ আগস্ট থেকে ল্যাব বন্ধ রাখা হয়েছে।
তিনি আরও বলেন, যবপ্রবিতে নতুন আরেকটি আরটি-পিসিআর মেশিন স্থাপিত হলে নমুনা পরীক্ষার সুযোগ আরও বাড়বে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft