বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আধুনিক কৃষি ব্যবস্থাপনা গড়ে তুলছেন প্রধানমন্ত্রী
কাগজ সংবাদ
Published : Friday, 14 August, 2020 at 1:46 AM
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আধুনিক কৃষি ব্যবস্থাপনা গড়ে তুলছেন প্রধানমন্ত্রীস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ভিত্তিক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে চেয়েছিলেন যাতে সম্পদের সুষম বন্টন নিশ্চিত হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক কৃষি ব্যবস্থাসহ তৃণমূল সমবায়ীদের জীবনমান ও আর্থ সামাজিক উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। বড় বড় প্রকল্পের বিপরীতে এলাকাভিত্তিক মিনিপ্লান্ট করার পরিকল্পনা নেয়া হয়েছে। সাতক্ষীরায় প্রথম মিনিপ্লান্ট স্থাপন হবে। এর পর যশোরের মণিরামপুর এবং মেহেরপুর জেলায় পাইলট আকারে এই প্রকল্প চালু হবে। সফল বাস্তবায়নের পর দেশের সব জায়গায় এ উদ্যোগ ছড়িয়ে দেয়া হবে।
মন্ত্রী বলেন, এ প্রকল্প থেকে প্রতিটি দুধের গাভী কেনার জন্য এক লাখ টাকা এবং খাবার ও পরিচর্যা বাবদ কুড়ি হাজার টাকা ঋণ প্রদান করা হবে। আয় থেকে পর্যায়ক্রমে ঋণের টাকা পরিশোধের সুযোগ পাবে খামারিরা।
বৃহস্পতিবার সকাল ১১টায় যশোর সার্কিট হাউসে জেলা সমবায় অফিসের উদ্যোগে করোনাকালীন এবং করোনা পরবর্তী করণীয় সম্পর্কে যশোর জেলার সমবায়ীদের সাথে মতবিনিময় সভার প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরিউক্ত কথা বলেন।
জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সমবায় সমিতির খুলনা বিভাগীয় যুগ্ম নিবন্ধক মিজানুর রহমান, জেলা সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর জাহান ইসলাম নীরা।
জেলা সমবায় কর্মকতা এস এম মঞ্জুরুল হকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন  খুলনা আঞ্চলিক প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, জেলা সমবায় ইউনিয়নের সভাপতি তোফাজ্জেল হোসেন, সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের সভাপতি মামুন হোসেন, কেশবপুর আস্থা সমবায় সমিতির সম্পাদক উত্তম কুমার সাহা, মণিরামপুর কপালিয়া মৎস্য সমবায় সমিতির সভাপতি পরিতোষ সরকার, অভয়নগর কুষক সমবায় সমিতির সভাপতি ফারুক হোসেন, সদর উপজেলার সিটিজেন সঞ্চয় সমবায় সমিতির সভাপতি ওহিদুজ্জামান, সদর উপজেলা ক্রিষ্টান কোঅপারেটিভ সোসাইটির সভাপতি নির্মল হালদার, মণিরামপুর পল্লী ঋণ সঞ্চয় সমবায় সমিতির সভাপতি মীর মোশারফ হোসেন, শার্শার সমবায়ী আব্দুর রহিম, ঝিকরগাছার মজিবুল হক, চৌগাছার সুফল চন্দ্র বিশ্বাস, বাঘারপাড়ার মহসিন আলী, যশোর সদরের জিনাত নার্গিস প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft