মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
ক্রীড়া সংবাদ
ক্রিকেটে ফেরার অপেক্ষায় শ্রীশান্ত
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 14 September, 2020 at 7:12 PM
ক্রিকেটে ফেরার অপেক্ষায় শ্রীশান্ত২০১৩ আইপিএলে স্পট ফিক্সিং করে নিষিদ্ধ হয়েছিলেন ভারতীয় পেসার শান্তাকুমারন শ্রীশান্ত। নানা আইনি লড়াই পেরিয়ে গতকাল শেষ হয়েছে নিষেধাজ্ঞা। ক্রিকেটে ফিরতে আর বাঁধা রইল না ভারতের হয়ে ২০০৭ টি-টোয়েন্টি ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী এই পেসারের। সাত বছর পর ফিরতে পারবেন ক্রিকেট মাঠে। সেই আনন্দের কথা লুকাননি ৩৭ বছর বয়সী এই পেসার, ‘নিজেকে আজ স্বাধীন মনে হচ্ছে। এই দিনটির জন্যই আমি ও আমার পরিবার অপেক্ষা করেছে। ক্রিকেট মাঠে ফিরতে পারবো- এটা ভেবে স্বস্তি বোধ করছি।’
স্পট ফিক্সিংয়ের অভিযোগে রাজস্থান রয়্যালস দলে শ্রীশান্ত এবং আরও দুই সতীর্থকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এই ঘটনার জেরে শ্রীশান্তকে আজীবন ক্রিকেট থেকে নির্বাসন করেছিল বিসিসিআই। এরপর এই সিদ্ধান্তের বিরুদ্ধে শ্রীসন্থে আইনি লড়াই শুরু করেন। ২০১৫ সালে দিল্লি আদালত এরপর তাকে ‘‌নির্দোষ’‌ ঘোষণা করে। এরপর ২০১৮ সালে কেরালা হাই কোর্ট বিসিসিআইকে আজীবন নির্বাসনের সিদ্ধান্ত প্রত্যাহার করার নির্দেশ দেয়।
পরের বছর একই মামলায় সুপ্রিম কোর্ট শ্রীশান্তকে ‘‌দোষী’‌ চিহ্নিত করলেও বিসিসিআইকে শাস্তি কমানোর জন্য নির্দেশ দেয়। আর শীর্ষ আদালতের নির্দেশেই শ্রীশান্তের শাস্তির মেয়াদ কমে সাত বছরে নেমে আসে।
ইতোমধ্যে ৩৭ বছরের ক্রিকেটার ট্রেনিংও শুরু করে দিয়েছেন। তাকে দলে নিতে চাইছে কেরালা রঞ্জি দলও। তবে করোনার কারণে চলতি মৌসুমে আর হয়তো মাঠে নামতে পারবেন না তিনি। কারণ বর্তমান পরিস্থিতিতে বোর্ড ঘরোয়া মৌসুম শুরু করে ক্রিকেটারদের নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft