বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরার কাকড়া রপ্তানির দাবিতে মানববন্ধন
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Tuesday, 15 September, 2020 at 4:58 PM
সাতক্ষীরার কাকড়া রপ্তানির দাবিতে মানববন্ধনচীনসহ বর্হিবিশ্বে কাকড়া রপ্তানির দাবিতে এবং প্রশাসনিক জটিলতা দ্রুত নিরসনের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছেন সাতক্ষীরার কাকড়া ব্যবসায়ী ও খামারিরা। জেলা কাকড়া ব্যবসায়ী সমিতির আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় দেবহাটা উপজেলার (পারুলিয়া ব্রিজ সংলগ্ন) সখিপুর এলাকায় সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
জেলা কাকড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রায়হান তিতু, কাকড়া ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি পরিতোষ মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনন্দ ঘোষ, কোষাধ্যক্ষ পরিতোষ বিশ্বাস, কাকড়া খামারী আনারুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা থেকে প্রতিবছর প্রায় দুই হাজার কোটি টাকার কাকড়া চীনসহ বিভিন্ন দেশে রপ্তানি হলেও বর্তমানে মহামারী করোনাসাতক্ষীরার কাকড়া রপ্তানির দাবিতে মানববন্ধন ভাইরাসের কারনে টানা প্রায় পাঁচ মাসের অধিক সময় চীনে কাকড়া ও কুঁচে রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। এতে একদিকে যেমন সরকার কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে, অন্যদিকে আর্থিক ক্ষতির মুখে পড়ছেন কাকড়া শিল্পের সাথে সম্পৃক্ত জেলার লক্ষাধিক পরিবার। রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় ব্যাংক ঋণের চাপ আর পরিবার পরিজন নিয়ে রীতিমত তারা হিমসিম খাচ্ছেন।
বক্তারা এ সময় কাকড়া শিল্পকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে এবং সংশ্লিষ্ট লক্ষ লক্ষ ব্যবসায়ী ও খামারিদের জীবন-জীবিকা স্বাভাবিক করতে অবিলম্বে চীনসহ অন্যান্য দেশে কাকড়া রপ্তানি কার্যক্রম চালুর দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft