মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাভাইরাস:
খুলনায় বেসিক ব্যাংকের ২২ কর্মকর্তা আক্রান্ত, সুস্থ ৫
খুলনা প্রতিনিধি :
Published : Tuesday, 15 September, 2020 at 7:47 PM
খুলনায় বেসিক ব্যাংকের ২২ কর্মকর্তা আক্রান্ত,  সুস্থ ৫বেসিক ব্যাংকের খুলনা শাখার ২২ কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ঢাকায় চিকিৎসাধীন আছেন ব্যাংকের ডিজিএম মাসুদুল আলম।
এ অবস্থায় ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ ও অ্যাডভাঞ্চ ডিপার্টমেন্টের কাজ আংশিকভাবে বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির ভারপ্রাপ্ত শাখা ইনচার্জ ও এজিএম আব্দুল্লাহ হান্নান হাওলাদার।
আব্দুল্লাহ হান্নান বলেন, আমাদের ২২ জন কর্মকর্তা ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কয়েকজন সুস্থ হয়েছেন। এখনও ১৭ জন অসুস্থ আছেন। তাদের মধ্যে কয়েকজন দ্বিতীয় বার নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছেন।
এদিকে সরেজমিনে দেখা যায় ব্যাংকটিতে এত জন কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ার পরও নিরাপদ শারীরিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে তেমন কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি।
ব্যাংককের কয়েকজন গ্রাহক বলেন, আমরা বিষয়টি জানিই না। করোনা আক্রান্তরা প্রত্যেকেই ব্যাংকে কাজ করেছেন এবং যারা অসুস্থ হয়েছেন তাদের মাধ্যমে কত জন গ্রাহক আক্রান্ত হয়েছেন তারও হিসেব নেই।
ব্যাংক কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নিয়েছে কি না তাও চোখে পড়েনি গ্রাহকদের। তারা বলছেন, ডেস্কে লোক না দেখে পাশের এক ব্যাংক কর্মকর্তাকে জিজ্ঞাসা করে গ্রাহকরা জেনেছেন তিনি অসুস্থ। কিন্তু তিনি করোনা আক্রান্ত তা বলেনি কর্তৃপক্ষ। বা ব্যাংকটিতে এখন যারা কাজ করছেন তাদের নমুনা পরীক্ষা হয়েছে কি না এ বিষয়েও সন্দেহ রয়েছে। অনেকটা আতঙ্কে ব্যাংকে কাজ করছেন তারা।
এ বিষয়ে খুলনা সিভিল সার্জন সুজাত আহমেদ বলেন, এখন আসলে ব্যাংকের শাখা বন্ধ রাখার আইনি কোনো ব্যবস্থা নেই। কিন্তু যারা আক্রান্ত হয়েছে তাদের আইসোলেশনে নিতে হবে। তাদের সংস্পর্শে যারা এসেছে তাদের নমুনা পরীক্ষা করতে হবে। পাশাপাশি ব্যাংকের ভেতরে নিরাপদ শারীরিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে।
তিনি আরও বলেন, শুধুমাত্র বেসিক ব্যাংক খুলনা শাখা নয় মহানগরীর কোনো ব্যাংকেই নিরাপদ শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করা হচ্ছে না। এজন্য জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে অভিযান পরিচালনা করা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft