মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
আদালত চত্বরে আইনজীবী সহকারীদের হাতাহাতি
কাগজ সংবাদ
Published : Tuesday, 29 September, 2020 at 12:21 AM
আদালত চত্বরে আইনজীবী
সহকারীদের হাতাহাতিযশোর আদালত চত্বরে আইনজীবী সহকারীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এক মক্কেলের সাথে জালিয়াতিকে কেন্দ্র করে সোমবার এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মক্কেল নিজে এক আইনজীবী সহকারীর বিরুদ্ধে জেলা আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ দিয়েছেন।
আদালত সূত্র জানায়,  জেলা আইনজীবী সমিতিকে ঢাকা জেলার গেন্ডারিয়া উপজেলার মঈন উদ্দিনের দায়ের করা অভিযোগে বলা হয়েছে, তার ছেলে গত ২৫ সেপ্টেম্বর ডিবি পুলিশের হাতে আটক হন। পরে আইনজীবী সহকারী মোহাম্মদ কাদের তাকে ফোন করে বিষয়টি জানান ও জামিন পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু মঈন কাদেরের উওপর আস্থা না পেয়ে তা নাকচ করেন। এতে ক্ষিপ্ত হন কাদের। এরপর তার ছেলেকে হাজতখানায়  খাওয়ানো হয়েছে বলে দু’ হাজার টাকা দাবি করেন কাদের। মঈন টাকা দিতে রাজিও হন।
সোমবার মঈন যশোরে এসে ছেলের পক্ষে আইনজীবী নিয়োগ দিতে যেয়ে জানতে পারেন গত ২৬ সেপ্টেম্বর ছেলের জামিননামায় স্বাক্ষর করিয়ে নিয়েছেন কাদের। এরপর মঈন কাদেরকে মোবাইল করলে তাকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে যেতে বলেন কাদের। পরে মঈন সেখানে যেয়ে এমন কাজ কেনো করলেন জানতে চাইলে কাদের তার ওপর চড়াও হন। এসময় মঈনের সাথে আইনজীবী রাজিবও ছিলেন। কিন্তু কাদের কোনো কথার তোয়াক্কা না করে ওই দু’জনকে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকেন। কাদেরের উচ্চকন্ঠে আশপাশের আইনজীবী ও আইনজীবী সহকারীরাও জড় হয়ে যান সেখানে। সবার সামনে কদের নানা ধরণের হুমকি দিতে থাকে। পরে আইনজীবী সহকারীরাই কাদেরকে মারপিট করেন।
এ বিষয়ে সাধারণ আইনজীবী সহকারীদের অভিযোগ, কাদের আইনজীবী সহকারীদের রুল মানেন না। তিনি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাজতখানায় অবস্থান করেন। আসামিরা আসলেই তাদের বাড়িতে ফোন করে নানা হুমকি দিয়ে টাকা আদায় করেন। জিআরও অফিসেও রয়েছে তার ব্যাপক প্রভাব। অনিয়মের বিরুদ্ধে কথা বললে হুমকি দেন কাদের।
এ বিষয়ে কাদের জানান, তিনি অন্যায় কিছু করেননি। অহেতুক আইনজীবী সহকারী  বিপুল ও মাসুদ তাকে মারপিট করেন। তিনি এর বিচার দাবি করেন। এছাড়া, তিনি তার বিরুদ্ধে উত্থাপিত সকল অভিযোগ অস্বীকার করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft