শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
স্বাস্থ্যকথা
যশোরে আরও সাতজনের করোনা শনাক্ত
কাগজ সংবাদ
Published : Friday, 16 October, 2020 at 10:28 PM
যশোরে আরও সাতজনের করোনা শনাক্তশুক্রবার যশোরে নতুন করে আরও সাতজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে চারজন সদর উপজেলার ও বাকিরা শার্শা উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে সাতজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে শহরের বারান্দিপাড়ার ৬০ ও ৩৮ বছর বয়সী দু’জন পুরুষ, ঘোপ এলাকার পুরুষ (৪২) ও ভেকুটিয়া গ্রামের নারী (২৬) রয়েছেন।
শার্শা উপজেলার দুর্গাপুর গ্রামের ৬০ ও ২২ বছর বয়সী দু’নারী ও যাদবপুর গ্রামের অপর এক নারীর (৫০) করোনা শনাক্ত হয়েছে। নতুন সাতজনসহ জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা চার হাজার ২৬ জন। ইতিমধ্যে সুস্থ হয়েছে তিন হাজার আটশ’ ৪৬ জন। মৃত্যু হয়েছে ৪৮ জনের।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, গত ১০ মার্চ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন ১৭ হাজার দু’শ’  ৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৬ হাজার নয়শ’ ১৮টি নমুনার রিপোর্ট এসেছে। আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন চার হাজার ২৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার আটশ’ ৪৬ জন। চিকিৎসাধীন আছেন একশ’ ১৯ জন। এর মধ্যে বাড়িতে পাঁচশ’ একশ’ ১৬ জন এবং হাসপাতাল আইসোলেশনে আছেন তিন জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft