বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
বিনোদন
আজ লালন তিরোধান দিবস
সন্ধ্যায় শিল্পকলাতে সহজ মানুষদের মিলনমেলা
কাগজ সংবাদ
Published : Saturday, 17 October, 2020 at 2:03 PM
আজ লালন তিরোধান দিবস আজ (১৭ অক্টোবর ) পহেলা কার্তিক, বাউল সম্রাট লালন ফকিরের ১৩০তম তিরোধান দিবস। করোনা মহামারির কারণে এবছর কুষ্টিয়াতে সহজ মানুষদের মহাসম্মিলন হচ্ছে না। তবে থেমে নেই ছোট পরিসরে সাঁইজিকে স্মরণের আয়োজন। সংস্কৃতির পীঠস্থান যশোরেও স্মরণ করা হবে এ মহাত্মাকে। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে যশোর শিল্পকলা একাডেমিতে বসবে লালনগীতির আসর। শহরের বিভিন্ন সংগঠনের নির্বাচিত বাউল শিল্পীরা তাদের সুরের অর্ঘ্য প্রদান করবেন।  
জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে আত্মশুদ্ধরি মাধ্যমে মুক্তরি পথ খুঁজে বেড়ানো  মানুষগুলো সমবেত  হবেন একমঞ্চে। সকলেরই প্রবেশাধিকার থাকবে অনুষ্ঠানস্থলে। থাকছে শিল্পকলা একাডেমির ফেইসবুক পেজ থেকে অনুষ্ঠান সরাসরি উপভোগের সুযোগও। তবে মঞ্চে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করতে হলে নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মানতে হবে বলে স্পষ্ট জানিয়েছে আয়োকজ কর্তৃপক্ষ।
দ্বন্দ্ব সংঘাতময় বিশ্বে এবং অবক্ষয়ে ক্ষয়িষ্ণু সমাজে মনুষ্যত্ব ও মানবিকতার অভাবই যে বড় সংকট, লালন সাঁইয়ের গানে সেই বার্তা স্পষ্ট। মানুষ ভজলেই সোনার মানুষ হওয়া যায় ধর্ম বর্ণ গোত্রের হিসেবের বাইরে থেকে আরও একবার এ চিরন্তন সত্যকে অনুধাবণ ও অনুসরণে আজকের আয়োজনে সামিল হতে পারে যে কেউ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft