বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
বিনোদন
মারা গেলেন হলিউডের ‘কুইন অব টেকনিকালার-খ্যাত নায়িকা
বিনোদন ডেস্ক :
Published : Saturday, 17 October, 2020 at 5:28 PM
মারা গেলেন হলিউডের ‘কুইন অব টেকনিকালার-খ্যাত নায়িকাহলিউডে ১৯৪০ ও ৫০ এর দশকে ‘কুইন অব টেকনিকালার’ উপাধি পেয়েছিলেন রওন্ডা ফ্লেমিং। তাকে দেখা যায় ‘আউট অব দ্য পাস্ট’ ও ‘স্পেলবাউন্ড’-এর মতো ক্ল্যাসিক সিনেমায়। সেই নায়িকা বুধবার ক্যালিফোর্নিয়ার সান্টা মনিকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
নায়িকার সেক্রেটারি কার্লা সাপনের বরাত দিয়ে খবরটি জানিয়েছে ভ্যারাইটি ডটকম। মৃত্যুকালে রওন্ডার বয়স হয়েছিল ৯৭ বছর।
৪০টির বেশি সিনেমায় অভিনয় করেন রওন্ডা। এর মধ্যে আলফ্রেড হিচককের ‘স্পেলবাউন্ড’, জ্যাক টুরনুর ‘আউট অব দ্য পাস্ট’ ও রবার্ট সিওডমাকের ‘দ্য স্পাইরাল স্টিয়ারকেস’ আজও স্মরণীয়।
জীবনের শেষ দিকে দাতব্য কাজের সঙ্গে যুক্ত ছিলেন অভিনেত্রী। ক্যানসার, গৃহহীন মানুষ ও নিগৃহীত শিশু নিয়ে কাজ করছে এমন অনেক সংস্থায় ছিল তার সমর্থন।
তার অভিনীত অন্য ক্ল্যাসিক সিনেমার মধ্যে আছে মিউজিক্যাল ফ্যান্টাসি ‘আ কানেকটিকাট ইয়াঙ্কি ইন কিং আর্থারস কোট’, ওয়েস্টার্ন ‘গানফাইট অ্যাট দ্য ওকে করাল’ ও নয়ার ধাঁচের ‘স্লাইটলি স্কারলেট’।
রওন্ডার নায়কদের মধ্যে ছিলেন বিং ক্রসবি, জন পাইন, কৃক ডগলাস, গ্লেন ফোর্ড, বুর্ট ল্যাঙ্কাস্টার, বব হোপ, রক হাডসন ও রোনাল্ড রিগ্যানের মতো বিখ্যাত অভিনেতারা।
এ ছাড়া অভিনয় করেছেন হোয়াইল দ্য সিটি স্লিপস, পনি এক্সপ্রেস, দ্য বিগ সার্কাস, দ্য নুড বম্ব ও উইন টন টন দ্য ডগ সেভড হলিউড ছবিতে।
রওন্ডার পারিবারিক নাম মেরিলিন লুইস। তিনি স্কুলে পড়াকালে বিখ্যাত ট্যালেন্ট এজেন্ট হেনরি উইলসনের চোখে পড়েন। হেনরি অভিনেত্রীর নাম বদলে দেন। এর পর বিখ্যাত নির্মাতা ডেভিড ও সেলৎসনিকের সঙ্গে চুক্তিবদ্ধ হন। তবে প্রথম কোন বড় চরিত্র পান ‘স্পেলবাউন্ড’ সিনেমায়। সেখানে যৌন বিকারগ্রস্ত নারীর ভূমিকায় অভিনয় করেন।
সিনেমার পাশাপাশি ব্রডওয়ে’তে অভিনয় করেন রওন্ডা ফ্লেমিং। ‘দ্য ওম্যান’ নাটকে তার অভিষেক ঘটে। এর পর করেন ‘দ্য বয়ফ্রেন্ড’। এ ছাড়া ওয়ান-ওম্যান কনসার্টে পারফর্ম করেন। টেলিভিশনের একাধিক সিরিজে অতিথি চরিত্রেও অভিনয় করেছেন। ১৯৬০ সালে হলিউড ওয়াক অব ফেমে তার তারকা যুক্ত হয়।
ব্যক্তিগত জীবনে ছয়বার বিয়ে করেছেন রওন্ডা ফ্লেমিং। তিনি ছেলে, নাতি-নাতনি ও তাদের সন্তানদের রেখে গেছেন।  তার বেশ কয়েকজন দত্তক সন্তানও রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft