বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
জাতীয়
ছাত্র আন্দোলন অনেকখানি অবক্ষয় হয়েছে : মেনন
কাগজ ডেস্ক :
Published : Saturday, 17 October, 2020 at 6:03 PM
ছাত্র আন্দোলন অনেকখানি অবক্ষয় হয়েছে : মেননবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ছাত্র আন্দোলন অনেকখানি অবক্ষয় হয়েছে। ছাত্র আন্দোলনের মধ্যে ক্ষমতার লোভ ঢুকছে। ভোগবাদিতা ঢুকেছে। এটা তাদের দোষ নয়। এটা রাজনৈতিক দোষ।
শনিবার (১৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন মিলনায়তনে বাংলাদেশ ছাত্র মৈত্রী জেলা শাখার ১৫তম জেলা কাউন্সিলে ভার্চুয়াল কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
রাশেদ খান আরও বলেন, রাজনীতির মধ্যে যখন দুর্বৃত্তায়ন ঘটে। সাম্প্রদায়িকতা ঘটে তখন ছাত্র তরুণ সমাজের মধ্যে এমন ঘটনা ঘটবে খুবই স্বাভাবিক। তারপরও আজকে জাতি তাকিয়ে আছে ছাত্রদের দিকে। তারা নিশ্চয়ই এই লড়াইয়ে পথ দেখাবে। আমরা তাই দেখতে পাচ্ছি।
দেশের চলমান প্রেক্ষাপটে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, যখন দেশে দুর্বৃত্তায়ন ঘটে চলেছে। বিচারহীনতার সংস্কৃতি প্রবলভাবে উস্কে ধরেছে। ধর্ষণ মহামারি আকার রূপ নিয়েছে। তখন ছাত্ররাই এগিয়ে এসে লড়াই শুরু করেছে। আমাদের সময় কাল থেকে তারা অনেক বেশি সাহসী লড়াই করছে।
ব্রাহ্মণবাড়িয়ার প্রসঙ্গে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া হচ্ছে এমন একটি জায়গা এখানে ধর্মের নামে ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতালয় ভেঙ্গে গুঁড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে। যার মূল্যবান নিদর্শন এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। এখানে ধর্মের নাম করে সাম্প্রদায়িকতা ছড়ানোর ব্যবস্থা করানো হয়েছে। অথচ বাংলাদেশের জন্ম হয়েছে অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। তিনি ছাত্রমৈত্রীর ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার নেতাকর্মীদের মাঝে সংগঠনটির বর্ণাঢ্য ইতিহাস ও ত্যাগের কথা তুলে ধরেন।
জেলা ছাত্র মৈত্রীর আহ্বায়ক মুহয়ী শারদ এর সভাপতিত্বে কাউন্সিলের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা শাখার সভাপতি কমরেড এড. কাজী মাসুদ আহামেদ, সাধারণ সম্পাদক কমরেড আবু সাঈদ খান, জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, বাংলাদেশ ছাত্র মৈত্রীর প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, রাজনৈতিক শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ইয়াতুননেছা রুমা, জেলা ছাত্র মৈত্রীর সাবেকসহ সভাপতি ফরহাদুল ইসলাম পারভেজ।
এর আগে সভার শুরুতে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র মৈত্রীর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক সানিউর রহমান। সভা সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম আহবায়ক ফাহিম মুনতাছির। দিন ব্যাপী সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলা থেকে পার্টির অংঙ্গ সংগঠনের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft