শিরোনাম: অধ্যাপক মোজাফফর আহমদের ৩য় জানাজা অনুষ্ঠিত       বিদেশগামীরা যেন দালালের খপ্পরে না পড়ে : প্রধানমন্ত্রী       সাফ ফুটবলে বাংলাদেশ ফিরিয়ে আনলো ৭-১ এর স্মৃতি       গণহত্যা দিবস পালন করছে রোহিঙ্গারা       টাঙ্গাইল কুমুদিনী হাসপাতালে ২৯ ডেঙ্গু রোগী ভর্তি       ছোট বাইশদিয়ায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা       দুই বছরে ৯১ হাজার শিশুর জন্ম রোহিঙ্গা শিবিরে        আর্জেন্টিনার আগুয়েরোর জায়গায় ব্রাজিলের জেসুস       তৃতীয় দফায় পেছাল সাংবাদিক শিমুল হত্যার চার্জগঠন       রাণীনগরে পুলিশ সুপারের বিদায়ী সংবর্ধনা      
কেউ প্রভাব খাটালে ভোটগ্রহণ বন্ধ করে দেবেন : কমিশনার রফিকুল
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 June, 2019 at 8:16 PM
কেউ প্রভাব খাটালে ভোটগ্রহণ বন্ধ করে দেবেন : কমিশনার রফিকুলনির্বাচন কমিশনার রফিকুল ইসলাম নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, ভোটগ্রহণের সময় যদি কেউ প্রভাব বিস্তার করে, তবে ভোটগ্রহণ বন্ধ করে দেবেন। আপনাদের সব ধরনের প্রোটেকশন দেয়া হবে। পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না বলেও এসময় তিনি হুঁশিয়ার করেন।
বুধবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ হল রুমে পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রফিকুল ইসলাম বলেন, পত্রিকার পাতায় দেখি, নির্বাচন কমিশনকে শতশত গালি দেয়া হচ্ছে। কেউ বলছে, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছি; আবার কেউ বলছে, চমৎকার নির্বাচন হয়েছে, দেশটাকে রক্ষা করেছি। আমি জানি না কোনটা সঠিক। যে অনিয়মের কথা বলা হয়, তার জন্য কমিশন যতটা দায়ী, তার চেয়ে বেশি দায়ী ভোটগ্রহণ কর্মকর্তারা। কিন্তু গালি খায় নির্বাচন কমিশন।
এই নির্বাচন কমিশনার বলেন, ব্যালট বা ইভিএম মেশিন কার কাছে থাকে? প্রিজাইডিং অফিসারের কাছে থাকে। আপনারা ভোটগ্রহণ করে তা গুনে ফল প্রকাশ করেন। আপনারা যাদের বিজয়ী ঘোষণা করেন, নির্বাচন কমিশন তাদের নামে গেজেট প্রকাশ করে। গেজেট প্রকাশ ছাড়া কমিশনের কোনও কিছু করার অধিকার নেই। কিন্তু তারপরও আমাদের গালি দেওয়া হয়।
রফিকুল ইসলাম বলেন, আগে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সরকারি প্রেসে ছাপিয়ে ব্যাটল পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হত। পরে প্রিজাইডিং অফিসার ব্যালট পেপার নিয়ে সারারাত জেগে থেকে সকালে ভোটগ্রহণ শুরু করতেন। এসব ঝামেলা থেকে মুক্তি পেতে ইভিএম ব্যবহার করা হচ্ছে। এতে ভোটগ্রহণ ও গণনা সহজ হয়। ইভিএম নিয়ে বিতর্ক থাকতে পারে। তবে ইভিএম অনেক আধুনিক।
নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ও বন্দর উপজেলা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মাছুম বিল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলমসহ অনেকে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft