শিরোনাম: `রোহিঙ্গাদের জন্য আর এক ইঞ্চিও বনভূমি দেয়া হবে না'       বঙ্গবন্ধু ফিল্ম সিটি হবে বিশ্বমানের : তথ্যমন্ত্রী       প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ প্রবাহ বেড়েছে ১৯%       বাবরি মসজিদ মামলায় নতুন মোড়       দেশে ‘আওয়ামী অর্থনীতি’ প্রণীত হয়েছে : খসরু       উড্ডয়নের অপেক্ষায় বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইট       ‘শেখ হাসিনার আমলে সব ধর্মের মানুষ নিরাপদ’       আসামে বন্দিশালায় নিহত ২৬       জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন       পাকিস্তানের চাপ বাড়াতে সৌদি সফরে যাচ্ছেন মোদী      
নোলক সিনেমার টিকিট বিক্রিতে ধস!
বিনোদন ডেস্ক :
Published : Thursday, 13 June, 2019 at 6:13 AM
নোলক সিনেমার টিকিট বিক্রিতে ধস!ঈদ আনন্দ আরো বাড়িয়ে দিতে এবারো তিনটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাগুলো হলো— ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ ও ‘আবার বসন্ত’। মুক্তির আগে থেকেই সিনেমা সংশ্লিষ্টরা বিভিন্নভাবে প্রচার করে আসছেন। অনেক ক্ষেত্রে তিলকে তাল বানিয়ে বিপাকে পড়তে হয়েছে সিনেমা সংশ্লিষ্টদের। আবার মুক্তির পর হাউসফুল, ভালো যাচ্ছে বলেও আওয়াজ তুলতে ভুল করেননি সিনেমার নির্মাতা ও শিল্পীরা। তবে বাস্তব চিত্র অনেকটাই ভিন্ন। যদিও এসবই সিনেমার প্রচারের কৌশল বলে মত দিয়েছেন চলচ্চিত্র বোদ্ধারা।
‘পাসওয়ার্ড’ সিনেমাটি নকলের অভিযোগ নিয়েই প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। অন্যদিকে ‘নোলক’ সিনেমাটির পরিচালক রাশেদ রাহা নাকি শাকিব সনেট? এই বির্তক মাথায় নিয়েই প্রেক্ষাগৃহে চলছে। ফেরারি ফরহাদের গল্পে নির্মিত ‘নোলক’ সিনেমার বিরুদ্ধে নকলের কোনো অভিযোগ পাওয়া না গেলেও গল্পে অসম্পূর্ণতা ও অযৌক্তিক দৃশ্যের অভিযোগ রয়েছে। সিনেমাটি ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।
ঈদের সিনেমার সেল রিপোর্ট সাধারণত ভালোই হয়। কিন্তু ‘নোলক’ এর চিত্র ভিন্ন। দেশের ৭৭টি প্রেক্ষাগৃহে চলছে শাকিব খান-ববি অভিনীত ‘নোলক’ সিনেমাটি। দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহের দুই দিনের সেল রিপোর্ট দেখলেই অনুমান করা যাবে— সপ্তাহজুড়ে সিনেমাটির টিকিট বিক্রি কেমন যাচ্ছে। ‘নোলক’ সিনেমাটি মুক্তির প্রথম দিনে দেশের অধিকাংশ প্রেক্ষাগৃহে বেশ ভালোই সাড়া ফেলে বলে জানিয়েছেন হল কর্তৃপক্ষ। কিন্তু ঈদের পরের দিন থেকেই সিনেমাটির টিকিট বিক্রিতে ধস নামতে শুরু করে।
চলুন জেনে নিই ‘নোলক’ সিনেমার টিকিট বিক্রির খবর: ডেমরার মতি মহল সিনেমা হলে গত ৭ জুন, মর্নিং ১০৭১, স্পেশাল ৩৩১৩, ম্যাটেনি ৭৫৪৪, ইভিনিং ১০০৯৯ টাকাসহ মোট ২২৯৩০ টাকার টিকিট বিক্রি হয়। খুলনার চিত্রালী সিনেমা হলে গত ৭ জুন, স্পেশাল ২৩২০, ম্যাটেনি ৫৮৪০, ইভিনিং ১২৫৫০, নাইট ১২১০ টাকাসহ মোট ২১৯২০ টাকার টিকিট বিক্রি হয়। চট্টগ্রামের সিনেমা প্লাসে গত ৭ জুন, মর্নিং ১৮০০, স্পেশাল ৩০৯০, ম্যাটেনি ১০২৬০, ইভিনিং ১৪৮৩০, নাইট ২৯০০ টাকাসহ মোট ৩২৮৮০ টাকার টিকিট বিক্রি হয়। ময়মনসিংহের সেনা অডিটোরিয়াম সিনেমা হলে গত ৭ জুন, স্পেশাল ৩৬০০, ম্যাটেনি ৭৬৬১, ইভিনিং ১৩৪৫৪, নাইট ২৭১০ টাকাসহ মোট ২৭৪২৫ টাকার টিকিট বিক্রি করা হয়। জিনজিরার নিউ গুলশান সিনেমা হলে গত ৮ জুন, স্পেশাল ২২০৫, ম্যাটেনি ২৮৫২, ইভিনিং ৪১০০, নাইট ১৩২৭ টাকাসহ মোট ১০৪৮৪ টাকার টিকিট বিক্রি হয়। এছাড়া দেশের অন্যান্য সিনেমা হলে টিকিট বিক্রির অবস্থা খুব বেশি ভালো যাচ্ছে না।
এদিকে গত সোমবার ময়মনসিংহের গফরগাঁওয়ের রূপান্তর সিনেমা হলে গিয়ে দেখা যায়— মর্নিং শোতে মাত্র তিনজন দর্শক। অন্যদিকে সপ্তাহ না ঘুরতেই চট্টগ্রামের মাল্টিপ্লেক্স থিয়েটার সিলভার স্ক্রিন থেকে ‘নোলক’ সিনেমা নামিয়ে দেয়া হয়। ঈদের দিন প্রথম শো থেকেই আশানুরূপ দর্শক টানতে পারছিল না সিনেমাটি। গত ৭ জুন, সারা দিনে একটি শো চালানোর পর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেন, পরের দিন থেকেই আর প্রদর্শিত হবে না ‘নোলক’। এরপর ‘নোলক’ সিনেমার পরিবর্তে বিদেশি সিনেমার শো বাড়িয়ে দেন সিলভার কর্তৃপক্ষ।
সিনেমাটির নায়িকা ইয়ামিন হক ববি, প্রযোজক ও পরিচালক শাকিব সনেট ক্রিকেট খেলাকেই দায়ি করছেন। তাদের দাবি, আগামী সপ্তাহে সিনেমাটির টিকিট বিক্রির অবস্থা ভালো হবে। হল সংখ্যাও বৃদ্ধি পাবে। ববি রাইজিংবিডিকে বলেন, ‘এখন বিশ্বকাপ ক্রিকেট খেলা চলছে। মানুষ ক্রিকেট খেলার প্রতি বেশি আগ্রহ দেখাচ্ছেন। অন্যদিকে বৈরি আবহাওয়ার কারণে সিনেমা হলে দর্শকদের উপস্থিতি কম। আশা করছি, আগামী সপ্তাহে দর্শক হলমুখী হবেন।’
সিনেমার গল্প ও উপস্থাপনা ঠিক থাকলে দর্শক ভাঙা ঘরে বসেও সিনেমা দেখবেন। চলচ্চিত্রের এই মন্দা অবস্থায় ঈদের সিনেমাগুলো সুপারহিট হওয়া খুবই দরকার। আগামী সপ্তাহ থেকে এসব সিনেমা দেখতে হলমুখী হবেন দর্শক এমনটাই প্রত্যাশা করছেন চলচ্চিত্র বোদ্ধারাও।
চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে ২০১৭ সালে রাশেদ রাহা শুরু করেন ‘নোলক’ সিনেমার শুটিং। নির্মাণ কাজ শেষ না হতেই সিনেমাটির পরিচালকের নাম নিয়ে জটিলতা তৈরি হয়। প্রযোজক সাকিব সনেটের নামে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। এদিকে পরিচালক রাশেদ রাহা দাবি করছেন ‘নোলক’ সিনেমার পরিচালক তিনি। বিষয়টি নিয়ে আদালতের দারস্থ হয়েছেন রাশেদ রাহা।
বি হ্যাপি এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘নোলক’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন ফেরারি ফরহাদ। শাকিব-ববি ছাড়াও এতে অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত প্রমুখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft