শিরোনাম: `রোহিঙ্গাদের জন্য আর এক ইঞ্চিও বনভূমি দেয়া হবে না'       বঙ্গবন্ধু ফিল্ম সিটি হবে বিশ্বমানের : তথ্যমন্ত্রী       প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ প্রবাহ বেড়েছে ১৯%       বাবরি মসজিদ মামলায় নতুন মোড়       দেশে ‘আওয়ামী অর্থনীতি’ প্রণীত হয়েছে : খসরু       উড্ডয়নের অপেক্ষায় বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইট       ‘শেখ হাসিনার আমলে সব ধর্মের মানুষ নিরাপদ’       আসামে বন্দিশালায় নিহত ২৬       জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন       পাকিস্তানের চাপ বাড়াতে সৌদি সফরে যাচ্ছেন মোদী      
সৌদি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা, আহত ২৬
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 12 June, 2019 at 8:16 PM
সৌদি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা, আহত ২৬সৌদি আরবের আবহা বিমানবন্দরে বুধবার সকালে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। হামলায় কমপক্ষে ২৬ জন বেসামরিক নাগরিক আহত হয়েছে। আহতদের মধ্যে তিন নারী এবং দুইটি শিশুও রয়েছে।
বুধবার হুতি নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভির খবরে জানানো হয়েছে, একটি ক্রুজ মিসাইল দিয়ে হামলা চালানো হয়েছে। ইয়েমেনের রাজধানী সানাসহ বৃহৎ একটি অংশের নিয়ন্ত্রণ রয়েছে হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে।
সৌদিতে চালানো হুতি বিদ্রোহীদের এটাই সর্বশেষ হামলার ঘটনা। তবে ওই হামলার বিষয়টি নিশ্চিত করেনি সৌদি। মাত্র একদিন আগেই রিয়াদের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের চালানো দু'টি ড্রোন হামলা প্রতিহত করা হয়েছে।
সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সোমবার দু'টি ড্রোন হামলা প্রতিহত করেছে সৌদির বিমান প্রতিরক্ষা বাহিনী। দেশটির দক্ষিণাঞ্চলীয় খামিস মুসাইত এলাকায় ওই হামলা চালানো হয়। তবে এতে কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।
হুতি বিদ্রোহীদের তরফ থেকে দাবি করা হয়েছে যে, তারা খামিস মুসাইতের কাছে কিং খালিদ বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। তবে দুটি ড্রোন লক্ষ্যে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে দেশটির প্রতিরক্ষা বাহিনী।
গত কয়েক মাস ধরেই সৌদির বিভিন্ন স্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে হুতি বিদ্রোহীরা। গত মাসে সৌদির জিযান শহরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়।
২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুতিরা। তারপর থেকেই দেশের বাইরে রয়েছে তিনি। তাকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট।
সে কারণেই সৌদির বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে হুতিরা। ইয়েমেনের এই বিদ্রোহীগোষ্ঠী বলছে, তারা সৌদি আরব, ইয়েমেন এবং সংযুক্ত আরব আমিরাতের ৩শ গুরুত্বপূর্ণ স্থাপনাকে টার্গেট করে হামলা অব্যাহত রাখবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft