শিরোনাম: বিএনপি পাকিস্তানের আদর্শ বাস্তবায়নে এখনও চক্রান্তে লিপ্ত : হানিফ       ঢাকা শহরকে হংকং-সিঙ্গাপুর বানানো হবে : স্থানীয় সরকার মন্ত্রী       পাকিস্তানের যে ৫ অস্ত্রে ভারতের ভয়       কাশ্মীরিদের পাশে মমতা       ভারতের ৫ রাজ্যে নিজস্ব পতাকা প্রদর্শন!       খালেদা জিয়ার জন্ম তারিখ ঠিক করার পরামর্শ তথ্যমন্ত্রীর       ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে গোটা মধ্যপ্রাচ্যে আগুন জ্বলবে : হিজবুল্লাহ       আওয়ামী লীগের উপদেষ্টা হলেন আতাউর রহমান       কাশ্মীর সঙ্কট নিয়ে ট্রাম্পকে যা বললেন ইমরান       চামড়া নিয়ে ব্যবসায়ীদের ‘দুরভিসন্ধি’ দেখছেন রাঙ্গা      
গরমে নিজেকে রাখুন ফ্রেশ ও আকর্ষণীয়
কাগজ ডেস্ক :
Published : Friday, 21 June, 2019 at 6:49 AM
গরমে নিজেকে রাখুন ফ্রেশ ও আকর্ষণীয়গরম পড়ে গেছে। বাড়ছে রোদের প্রখরতা। তাই তো গরমের সময়ে নিজেকে ফ্রেশ রাখাটা অনেক বেশি কঠিন হয়ে পড়ে। গরমের ত্বককে নমনীয় ও আকর্ষণীয় রাখতে গেলে কী কী করা আবশ্যক, চলুন একবার দেখে নেয়া যাক।
গরমকালে ঘামের কারণে জলের পরিমাণ দ্রুত কমতে থাকে। শরীর থেকে জল বেরিয়ে যাচ্ছে অথচ তা পূরণের চেষ্টা করছেন না।  এমন চলতে থাকলে খুব তাড়াতাড়ি অসুস্থ হয়ে পড়বেন। একই সঙ্গে স্বাভাবিক নমনীয়তা হারিয়ে ত্বকও অকালেই বুড়িয়ে যাবে। তাই গরমকালে পর্যাপ্ত জল খান। দিনে অন্তত সাত থেকে আট গ্লাস জল খেলে জলাভাবের সমস্যা কাটতে পারে।
সেই সঙ্গে জলের অভাব মেটাতে অ্যালোভেরার রস পান করুন। আঙুর, শশা, জাম, জামরুল, আনারস, আপেল, লাল ক্যাপসিকাম খান। এই ফলগুলো রাখলে শরীরে জলীয়দ্রবণের সমতা বজায় থাকবে। ত্বকও থাকবে সজীব।
একই সঙ্গে গরমে ত্বককে সুস্থ রাখতে অতিরিক্ত সোডিয়াম যুক্ত খাবার থেকে দূরে থাকুন। কম রাসায়নিক যুক্ত ফেসওয়াশ ব্যবহার করুন। এসপিএফ-৩০ এর বেশি সানস্ক্রিন লোশন ব্যবহার করুন। দিনের বেলা বাইরে বের হলে চার ঘণ্টা অন্তর নতুন করে সানস্ক্রিন ব্যবহার করুন।
গরমকালে শরীরের তাপমাত্রা স্বাভাবিকভাবে রাখতে গ্রিন-টি খান। গ্রিন-টিতে বড়মাপের কুলিং পাওয়ার রয়েছে। এটি ত্বককে টানটান রাখে।
জলের সঙ্গে গুড়ো করা চিনি ও গ্রিন-টি মিশিয়ে প্যাক বানিয়ে ত্বকে লাগান। স্ক্র্যাবারের কাজ করে এই মিশ্রণ।
ঘামের কারণে শরীরের দুর্গন্ধ ড্রেসে চলে যাওয়া স্বাভাবিক। তাই ড্রেস ওয়াশ করার পর, একটা ভালো ফেবরিক সফটনার ব্যবহার করুন। এতে আপনার ড্রেসে সুন্দর স্মেল আসবে। যা সারাদিন ফ্রেশ রাখতে সাহায্য করবে।
এক গ্লাস পানিতে ২-৩টা লেবুর টুকরো নিয়ে সেই পানিটা পান করুন। দিন শুরু করুন এই পানি দিয়ে। এতে সারাদিন ফ্রেশ ফিল হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft