শিরোনাম: কাঠালিয়ায় মুজিব বর্ষ উপলক্ষে ভাতাভোগী বাছাই কার্যক্রম        বিএনপি জনগণের দল নয় : তথ্যমন্ত্রী       এক হাজার কোটি টাকা পরিশোধ করলো গ্রামীণফোন       আমাদের সমাবেশ করতে দেয়া হয় না : ফখরুল       ভারতে সিএএ বিরোধী সমাবেশে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান       সরকারের ভয়ে আমরা প্রতিবাদ করতে পারছি না : খসরু       খোকসা ইউএনওর আশ্বাসে ভাইরাল শিক্ষকদের বহিষ্কার আন্দোলন স্থগিত       গোপালগঞ্জে প্রাইমারি শিক্ষার্থীদের ‘স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন’       ‘মাদকসেবীরা সরকারি চাকরি পাবে না’       সরকার আরো বেশি দানবীয় রূপ ধারণ করেছে : ফখরুল      
তোলার টাকা ফেরতের দাবিতে পশ্চিমবঙ্গ জুড়ে বিক্ষোভ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 20 June, 2019 at 7:52 PM
তোলার টাকা ফেরতের দাবিতে পশ্চিমবঙ্গ জুড়ে বিক্ষোভতোলাবাজির টাকা ফেরাতে মঙ্গলবার দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর কয়েক ঘণ্টার মধ্যে কয়েকটি জেলায় টাকা ফেরতের দাবিতে তৃণমূলের নেতাদের বাড়িতে বিক্ষোভ করতে শুরু করেছে এলাকার লোকজন।
মঙ্গলবার রাত থেকেই এই ধরনের ঘটনা শুরু হয়। বুধবার সন্ধ্যা পর্যন্ত বর্ধমান, বীরভূম, হুগলির মতো বিভিন্ন জেলায় টাকা চেয়ে বিক্ষোভ থেকে হামলার ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শেষে পুলিশ ডাকতে হয়।
তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় একে ‘ঘোলা জলে মাছ ধরা’র চক্রান্ত বলে ব্যাখ্যা করেছেন। তার মতে, তৃণমূল নেত্রীর উদ্দেশ্যকে ঘুরিয়ে দিতে যারা এ সব করছে, তারা ভুল পথে পরিচালিত। আইনশৃঙ্খলার কোনো ঘটনা ঘটলে পুলিশ প্রশাসনের তা দেখা উচিত।
মঙ্গলবার রাতে পূর্ব বর্ধমানের ২ নম্বর ব্লকের এক নেতার বাড়িতে গিয়ে তোলার টাকা ফেরত চেয়ে হামলা চালিয়েছে জনতা।
বুধবার বীরভূমের ইলমবাজারে বিক্ষুব্ধ জনতার হাত থেকে দুই নেতাকে উদ্ধার করতে পুলিশ ডাকতে হয়েছে। তোলাবাজির তথ্য নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে জমা দেওয়ার প্রস্তুতিও চলছে অনেক জায়গায়। বাঁকুড়াতে আবার বিজেপি এলাকার তৃণমূল নেতাদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনে স্মারকলিপি জমা দিয়েছে। হুগলির দাদপুরে কাট মানি ফেরতের দাবিতে এক তৃণমূল নেতার বাড়িতে হামলা হয়।
বুধবার বীরভূমের ইলামবাজারে একটি আবাস যোজনা থেকে শুরু করে বিভিন্ন সরকারি প্রকল্পে দুর্নীতির অভিযোগে তৃণমূলের বুথ সভাপতি ও পঞ্চায়েত সদস্যের বাড়ি ঘিরে বিক্ষোভ হয়। পুলিশ এসে তাদের ঘেরাও মুক্ত করে।
কাটমানি ও তোলাবাজিতে যুক্ত নেতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে আলিপুরদুয়ার জেলা তৃণমূলের অন্দরে। অবিলম্বে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়া না হলে, এ ধরনের ঘটনায় ইন্ধন জোগানো নেতাদের বিরুদ্ধেও মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানানোর হুঁশিয়ারি দিতে শুরু করেছেন নেতৃত্বের একাংশ।
বাঁকুড়ার বড়জোড়ার গদারডিহি পঞ্চায়েতে স্মারকলিপি দিয়ে বিজেপি অভিযোগ করেছে, সরকারি গৃহনির্মাণ প্রকল্পের প্রাপকদের কাছ থেকে তৃণমূল নেতারা তোলা আদায় করেছেন।
হুগলির চুঁচুড়ায় টোটো থেকে প্রতিদিন তোলা আদায়ের বিরুদ্ধে তৃণমূলের একাংশের বিরুদ্ধে সরব হয়েছেন চালকেরা। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরে তারা জানিয়েছেন, ‘টাকা ফেরত পাব না জানি। তবে আর তোলা দেব না।’ সূত্র: আনন্দবাজার





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft