শিরোনাম: জলবায়ু পরিবর্তনে শঙ্কা আছে, প্রস্তুতিও চলছে       শিক্ষকদের বদলি সহজিকরণ প্রক্রিয়া চলমান : গণশিক্ষা প্রতিমন্ত্রী       মুজিববর্ষে নতুন নতুন শিল্প কারখানা চালু করবে সরকার       নিরাপদ খাদ্য নিশ্চিত করা সরকারের বড় চ্যালেঞ্জ : কৃষিমন্ত্রী       ইরানের বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রে ভীত যুক্তরাষ্ট্র       মমতার মাথায় নতুন মুকুট, পাচ্ছেন ‘‌জঙ্গলমহল স্বীকৃতি’ সম্মান       ইসরায়েলের ফসলে থাবা বসাতে যাচ্ছে পঙ্গপাল       লড়াই-রুখে দাঁড়ানো ছাড়া দেশনেত্রীর মুক্তির বিকল্প পথ নেই : দুদু       ইরানে সংসদ নির্বাচনে ভোট কাল       কমলাপুর-শাহজাহানপুর এলাকায় হবে মাল্টি মডেল অবকাঠামো : রেলমন্ত্রী      
‘সামাজিক নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েছে সরকার’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 20 June, 2019 at 7:52 PM
‘সামাজিক নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েছে সরকার’সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সামাজিক নিরাপত্তাকে সরকার অগ্রাধিকার দিয়েছে। সামাজিক নিরাপত্তা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক আকারে সমাজকল্যাণমূলক কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ৪৫তম পরিষদ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সভায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মিজ্ জুয়েনা আজিজ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের চেয়ারম্যান শেখ কবির হোসেন, বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এ টি এম নাসির মিয়া ও পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, সমাজকল্যাণ পরিষদ ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠান। বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইন, ২০১৯ পাসের মাধ্যমে এ প্রতিষ্ঠানটির কর্মকাণ্ডে নতুন গতির সঞ্চার হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে প্রতিষ্ঠানটি জোরালো ভূমিকা রাখতে পারবে।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ হাতে দেশ পরিচালনা করছেন। আমরা তার ফল পাচ্ছি। দেশে এখন কোন মানুষ অনাহারে থাকে না। আমরা সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা বাড়ানোর জন্য কাজ করছি। দেশের প্রতিটি অসহায় মানুষ সামাজিক নিরপাত্তা কর্মসূচির মাধ্যমে সহায়তা পাবে।
সভায় জানানো হয়, বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরে মানবসম্পদ উন্নয়ন, দুঃস্থ, অসহায়, প্রতিবন্ধী রোগীদের চিকিৎসায় সহায়তা, সাজাপ্রাপ্ত আসামিদের দক্ষতা উন্নয়ন ও পুনর্বাসন, সামাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে অনুদান, ক্ষুদ্র জাতিসত্তা, নৃগোষ্ঠী ও সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন, নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন, ভিক্ষাবৃত্তি নিরসন, প্রতিবন্ধী, গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের অর্থ সাহায্য ও স্পেশাল অলিম্পিকস এর অনুকূলে অনুদান বাবদ সর্বমোট ৫০ কোটি টাকা প্রদান করা হবে।
এছাড়া চা বাগান শ্রমিকদের জীবনমান উন্নয়নে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে চলতি অর্থ বছরে ২ কোটি টাকা ব্যায়ে মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলায় পাইলট ভিত্তিতে চা শ্রমিকদের জন্য আবাসন নির্মাণ করা হবে বলে জানানো হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft