শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
মুক্তি পাচ্ছে অনুপ্রবেশ
বিনোদন ডেস্ক :
Published : Friday, 12 July, 2019 at 6:24 AM
মুক্তি পাচ্ছে অনুপ্রবেশমুক্তি পেতে যাচ্ছে তাপস কুমার দত্তের প্রথম ছবি অনুপ্রবেশ। সম্পূর্ণ মৌলিক কাহিনির ছবি এটি। এই ঘরানার সিনেমা বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি বলে মনে করেন ছবিটির পরিচালক তাপস কুমার দত্ত।
পরিচালকের মতে, এ ছবিতে রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্রাভেল। এজন্য অনুপ্রবেশ ছবিটা দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এর পরে কী হবে!
বর্তমান এই অস্থির বিশ্বে অনুপ্রবেশ একটি জটিল সমস্যা। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা ‘অনুপ্রবেশ’ করছে বাংলাদেশে। যুদ্ধবিধ্বস্ত একদল মানুষ ‘অনুপ্রবেশ’ করছে ইউরোপে। একই চিত্র পৃথিবীর নানান প্রান্তে। এসব অনুপ্রবেশের ভাবনায় ভিন্ন এক দৃষ্টিকোণ থেকে পৃথিবী ও মানুষকে দেখার গল্পে নির্মিত হয়েছে ‘অনুপ্রবেশ’ সিনেমাটি।
পরিচালক ও প্রযোজক তাপস কুমার দত্ত বলেন, ‘আমার ছবির সঙ্গে মানুষের এক দেশ থেকে অন্যদেশে অনুপ্রবেশের বিশেষ সম্পর্ক নেই। আমরা বলে থাকি অমুকেরা অনুপ্রবেশকারী, ওরা আমাদের নয়। কিন্তু এখন যদি বলা হয় এই পৃথিবীতে পুরো মানবজাতিই আসলে অনুপ্রবেশকারী! এই তত্ত্বের নেপথ্যে রয়েছে মার্কিন এক গবেষণা রিপোর্ট।
সেই গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, এই পৃথিবী মানুষের শরীরের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়, কারণ পৃথিবীতে মানুষ হলো অনুপ্রবেশকারী। মানুষের পূর্বপুরুষের জন্ম অন্য একটি গ্রহে।’
সাংবাদিক, লেখক ও চলচ্চিত্রকার তাপস কুমার দত্ত এই তত্ত্বকেই অবলম্বন করে নির্মাণ করেছেন সুররিয়েলিস্টিক ও ফিলসফিক্যাল চলচ্চিত্র ‘অনুপ্রবেশ’। পরিচালকের মতে, অনুপ্রবেশ ছবিতে শুধু টাইম ট্রাভেল নয়, রয়েছে এক বিস্ময়কর লাইফ ট্রাভেল। বিচিত্র সব ঘটনার ভেতর দিয়ে এ ছবিতে উঠে এসেছে আধুনিক ফিলসফি এবং সুররিয়েলিজম।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, রাশিয়ার গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ব্রিটেনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালসহ এখন পর্যন্ত ‘অনুপ্রবেশ’ বিশ্বের ছয়টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে।
অনুপ্রবেশের অভিনয় করেছেন ভারতের বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আরও আছেন বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমী, আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। ছবির দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা। আসছে ১৯ জুলাই ছবিটি মুক্তি পাবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft