শিরোনাম: রিজভীদেরও বিচার হওয়া উচিত : তথ্যমন্ত্রী       ‘দুষ্টু ঠিকাদারদের ব্ল্যাক লিস্ট করুন’       কাশ্মীর ইস্যু আর ভারতের অভ্যন্তরীণ ব্যাপার নয়       দেশে তৈরি ক্ষেপণাস্ত্র প্রদর্শন করলো ইরান       ‘আরও অনেক বিচারপতি দুর্নীতিতে জড়িত’       চীনের সঙ্গে যুদ্ধে জড়ালে কয়েক ঘণ্টায় পরাজিত হবে যুক্তরাষ্ট্র!       আইনের রক্ষকই আইনের ভক্ষক : টিআইবি       ভারতের পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধে সরকার সাড়া দেবে না, আশা মেননের       ভারতে আর গণতন্ত্র খুঁজে পাওয়া যাচ্ছে না : মমতা       ‘এক কোটি মানুষ হত্যা করলেই আফগানিস্তানে শান্তি’      
লাদেনকে নিয়ে গোপন তথ্য ফাঁস করলেন ইমরান!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 23 July, 2019 at 8:33 PM
লাদেনকে নিয়ে গোপন তথ্য ফাঁস করলেন ইমরান!ইসলামাবাদের প্রধান গোয়েন্দা সংস্থার দেখানো পথে আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের সন্ধান ও তাকে হত্যা করতে পেরেছে যুক্তরাষ্ট্র। মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কিছু গোপন তথ্য দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।
২০১১ সালের ২ মে রাতে যুক্তরাষ্ট্রের একটি বিশেষ বাহিনীর অভিযানে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন লাদেন। এতোদিন এই হত্যাকাণ্ড নিয়ে আগে থেকে অবগত হওয়ার খবর অস্বীকার করে আসছিল পাকিস্তান। ঘটানাটি পাকিস্তানি জাতির জন্য বড় লজ্জার এবং এতে দুই দেশের সম্পর্কেও বড় অবনতি ঘটেছে।
সোমবার প্রথমবারের মতো সরকারি সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যে চিকিৎসকের ভুয়া টীকাদান কর্মসূচিতে সেদিন লাদেনের সন্ধান পাওয়া সহজ হয়েছিল, তাকে মুক্তি দেয়া হবে কিনা, জানতে চাইলে তিনি বলেন, এটি খুবই আবেগী একটি বিষয়। কারণ চিকিৎসক শাকিল আফ্রিদিকে পাকিস্তানে গুপ্তচর হিসেবে বিবেচনা করা হচ্ছে।
ইমরান খান বলেন, আমরা পাকিস্তানিরা সবসময় মনে করি- যুক্তরাষ্ট্র আমাদের একটি মিত্র। যদি আমরা লাদেন সম্পর্কে তথ্য দিয়ে থাকি, তবে তাকে সেখান থেকে সরিয়ে নেয়া উচিত ছিল। আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থা (আইএসআই) তথ্য ফাঁস করেছে বলে আপনার মনে কোনো সন্দেহ দানা বাঁধছে কিনা জানতে চাইলে ইমরান খান বলেন, এটি ছিল আইএসআই, যারা তথ্য দিয়েছে, যাতে ওসামা বিন লাদেনের অবস্থানের খোঁজ পাওয়া গেছে।
তিনি বলেন, আপনি যদি সিআইকে জিজ্ঞাসা করেন, তারা বলবে- এটি আইএসআই, যারা ফোন সংযোগের মাধ্যমে লাদেনের প্রাথমিক অবস্থানের খোঁজ দিয়েছে। লাদেন ওই অঞ্চলে থাকতেন বলে আনুষ্ঠানিকভাবে অস্বীকার করেছে পাকিস্তান। ২০১৫ সালে পাকিস্তানের সাবেক এক গোয়েন্দা কর্মকর্তা আসাদ দুররানি আলজাজিরাকে বলেন, তিনি কোথায় পলাতক ছিলেন, আইএসআই তা সম্ভবত জানতেন। নিহত হওয়ার আগে তাকে দেনদরবারের হাতিয়ার বানাতে চেয়েছিল পাকিস্তান।
এক দশক খোঁজাখুঁজির পর ৯/১১ হামলার এই মূলহোতা পাকিস্তানের অ্যাবোটাবাদে নিহত হন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft