শিরোনাম: নিজ বাড়ি থেকে দরিদ্র মানুষের খাদ্যসামগ্রী দিলেন কাউন্সিলর সুমন       যশোরে প্রতিদিন দু’হাজার মানুষকে দেয়া হচ্ছে ১০ টাকার চাল       লেবুতলায় শাহীন চাকলাদের পক্ষে শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ       মণিরামপুরে খাদ্যদ্রব্য বিতরণের নামের তালিকা হস্তান্তর করলেন ইয়াকুব আলী       চৌগাছা আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের ৬’শ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ       বাগেরহাটে টিসিবির ৩৭০ লিটার তেল দোকানে বিক্রি, ১০ হাজার টাকা জরিমানা       মণিরামপুরে চাউলকান্ডে জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ        নিম্ন আয়ের মানুষের দূর্ভোগ বাড়ছে       কুষ্টিয়ার খোকসায় সেনাবাহিনীসহ ২ প্রশাসনের যৌথ অভিযান       ইরানে আরও দেড় শতাধিক মৃত্যু, মোট ৩৬০৩      
নকশা জালিয়াতি, এফ আর টাওয়ারের মালিক ফারুক গ্রেফতার
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 August, 2019 at 9:30 PM
নকশা জালিয়াতি, এফ আর টাওয়ারের মালিক ফারুক গ্রেফতারনকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারের কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে ভবনটির মালিক এস এম এইচ আই ফারুককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার (১৯ আগস্ট) দুপুরে গুলশান-২ থেকে দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক তাকে গ্রেফতার করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ভবন নির্মাণে নকশা জালিয়াতির অভিযোগে এজাহারভুক্ত আসামি ফারুকের বিরুদ্ধে এফ আর টাওয়ারের ২১, ২২ ও ২৩ তম তলা বন্ধক রেখে আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফিন্যান্স থেকে ৫ কোটি ৬৫ লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগও রয়েছে।
এর আগে গতকাল একই মামলায় গ্রেপ্তার হন আরেক আসামি ভবনটির ব্যবস্থাপনা পরিচালক ও একাংশের মালিক তাসভীর উল ইসলাম। রোববার বিকাল ৪টার দিকে সেগুন বাগিচা থেকে তাকে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, চলতি বছর ২৮শে মার্চ বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জনের প্রাণহানি ঘটে। নকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারের কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। এক মামলায় রাজউকের ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা, ওপরের ফ্লোরগুলো বন্ধক দেয়া ও বিক্রি করার অভিযোগে ২০ জনকে আসামি করা হয়। এই মামলার আসামির তালিকায় তাসভীর ছাড়াও এফআর টাওয়ারের মালিক এসএমএইচআই ফারুক ও রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের নাম রয়েছে। তাসভীরের কোম্পানি ওই ভবনের ২১, ২২ ও ২৩ তলার মালিক।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft