শিরোনাম: গণপরিবহনের ভাড়া সমন্বয়ে প্রজ্ঞাপন হচ্ছে : কাদের       ব্যাংকের সব শাখা খুলেছে, স্বাভাবিক কার্যক্রম শুরু       বাস ভাড়া বৃদ্ধির প্রস্তাব ‘মরার ওপর খাঁড়ার ঘা’ : রিজভী       একদিনে সর্বোচ্চ ২৫৪৫ জন শনাক্তের রেকর্ড       শিল্পপতি আব্দুল মোনেম মারা গেছেন       চলনবিলে অবাধে চলছে মা মাছ শিকার       করোনা: না’গঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ১০৪, মৃত্যু ৩       বেনাপোল রেলপথে প্রথম খাদ্যদ্রব্য জাতীয় পণ্য আমদানি       অতিরিক্ত ঘুমে শরীরের ক্ষতি       হঠাৎ জ্বর এলে করণীয়      
কাশ্মীরীদের অধিকার লঙ্ঘন করা হচ্ছে : মমতা
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 August, 2019 at 9:29 PM
কাশ্মীরীদের অধিকার লঙ্ঘন করা হচ্ছে : মমতাবিশ্ব মানবিকতা দিবসে কাশ্মীর ইস্যুতে মানবতার বাণী শোনলেন ভারতীয় তৃনমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও যে কাশ্মীরীদের স্বাধীনতা ও অধিকার আদায়ের পক্ষে তা স্পষ্ট করে দিলেন।
সোমবার (১৯ আগস্ট) সকালে টুইট করে মমতা লিখেছেন, আজ বিশ্ব মানবিকতা দিবস ।কাশ্মীরের মানুষদের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘন করা হচ্ছে। আমরা সবাই কাশ্মীরের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি।
এর পাশাপাশি নিজের অতীতের উদাহরণ টেনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি সব সময় মানবাধিকারের পক্ষে দাঁড়িয়েছেন। মানবাধিকারের পক্ষে লড়াই করেছেন। এই প্রসঙ্গে ১৯৯৫ সালের একটি লড়াইয়ের কথা উল্লেখ করেছেন। যখন তিনি পুলিশ লক-আপে মৃত্যুর বিরুদ্ধে আন্দোলন করেছিলেন।
এদিকে, শুক্রবার টুইটে মমতা ব্যানার্জী লিখেছেন, বন্দুক দিয়ে কোনো সমস্যার সমাধান হয় না। সমস্যার সমাধান ইনসানিয়াত, জমহুরিয়াত ও কাশ্মীরীয়াত- এই তিনটি নীতি দ্বারা সম্ভব।
প্রসঙ্গত, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের সময় সংসদে যখন আলোচনা হয়েছে তখন তৃণমূল তার বিরোধিতা করেছে এবং ভোটাভুটির সময় বেরিয়ে গিয়েছে। কংগ্রেসের পাশাপাশি তৃণমূলও নরেন্দ্র মোদী সরকারের এই পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেছে। লোকসভা ভোটের আগে থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধিতায় সবচেয়ে এগিয়ে ছিলেন। লোকসভা ভোটে বিজেপি বিরোধিতা থেকে তিনি যে একচুলও সরে আসেননি তা তিনি স্পষ্ট করে দিয়েছেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft