শিরোনাম: নারীর ক্ষমতায়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে : স্পিকার       বিমান বিধ্বংসী অত্যাধুনিক অস্ত্র যুক্ত হলো সেনাবাহিনীতে       দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে : খাদ্যমন্ত্রী       উত্তাল কাশ্মীর, যে কোনো মুহূর্তে ভয়ানক সহিংসতার আশঙ্কা       ছাত্ররাজনীতি নয়, শিক্ষকরা পেশাজীবী রাজনীতি বন্ধ করুন : হানিফ       চীন বিরোধীদের কঠোর হুমকি শি জিনপিংয়ের       কর না দিলে ব্যবস্থা : অর্থমন্ত্রী       মিয়ানমারে ফিরে যাওয়া রোহিঙ্গারা নিজ গ্রামে যেতে পারছেন না        মাইন বিস্ফোরণে কেনিয়া পুলিশের ১০ সদস্য নিহত       ২২ অক্টোবর সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের সমাবেশ      
অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই
কাগজ ডেস্ক :
Published : Friday, 23 August, 2019 at 9:11 PM
অধ্যাপক মোজাফফর আহমদ আর নেইমুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের একমাত্র জীবিত উপদেষ্টা, বর্ষীয়ান রাজনীতিবিদ এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই।
শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা পৌনে ৮টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
গুরুতর অসুস্থ অধ্যাপক মোজাফফর রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৯৭ বছর।
এই প্রবীণ নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক মোজাফ্ফর আহমদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।
এর আগেও বেশ কয়েকবার তিনি লাইফ সার্পোটে ছিলেন। গত বছরের জুলাই মাসে গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে অধ্যাপক মোজাফফর আহমদকে রাজধানীর বসুন্ধরার অ্যাপলো হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এরপর একই বছরের শেষ দিকে তাকে আবারও রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সার্পোটে রাখা হয়েছিল।
অধ্যাপক মোজাফফর আহমেদ ১৯২২ সালের ১৪ এপ্রিল কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের সম্ভ্রান্ত ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft