শিরোনাম: সেনাসদস্য পরিচয়ে ছাত্রীর সাথে প্রতারণার দায়ে যুবক আটক        চাঁদের হাটের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত       বেনাপোলে জমি দখলের অভিযোগে মামলা       রায়পুর আ’লীগের শোক দিবসের কর্মসূচি গ্রহণ       যশোরের আবরপুরে শোক দিবসের প্রস্তুতি সভা       চাঁচড়ায় জন্মাষ্টমী পালন        অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা       দেশে আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৬       সিরাজগঞ্জের সলঙ্গায় বোরো ধানের দাম পেয়ে কমর বেঁধে এবার মাঠে আমন চাষে ব্যস্ত কৃষক       গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি      
সাফ ফুটবলে বাংলাদেশ ফিরিয়ে আনলো ৭-১ এর স্মৃতি
ক্রীড়া ডেস্ক :
Published : Sunday, 25 August, 2019 at 5:55 PM
সাফ ফুটবলে বাংলাদেশ ফিরিয়ে আনলো ৭-১ এর স্মৃতিবাংলাদেশের এখন প্রধান খেলা ক্রিকেট। দেশের সবাই প্রায় ক্রিকেটের প্রতি মেতে আছেন। অথচ এই অবস্থা ছিলো না দুই দশক আগেও। এই শতাব্দির শুরুতেও ফুটবলে ক্রেজ ছিলো বাংলাদেশে। সে অবস্থা আর নেই। তবে ব্রিটিশ দুই কোচের হাত ধরে ফুটবল চেষ্টা করছে তার আগের জায়গায় ‍ফিরতে। প্রধান কোচ জেমি ডে’র হাত ধরে বাংলাদেশ দল খেলবে ফুটবল বিশ্বকাপের মূল বাছাই পর্বে।
জয় ছাড়া তাঁরা কিছু ভাবছেন না এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশের ব্রিটিশ কোচ রবার্ট মার্টিন রায়েলস। কোচের ধারাতেই ভেবেছে বাংলাদেশের কিশোররা। তাই সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমে প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে হারাতে কোনো কষ্ট হয়নি বাংলাদেশের।
বাংলাদেশ অনুর্ধ্ব-১৫ দলের দ্বিতীয় ম্যাচ ছিলো উপমহাদেশের আরেক দেশ শ্রীলঙ্কা। ফলাফল সেই ভুটানের মতো। লঙ্কানদের সহজেই হারিয়ে জয়ের ধারায় আছে বাংলাদেশের তরুণরা। দ্বীপ দেশ শ্রীলঙ্কার গোলরক্ষক তারুশা রাসমিকাকে দেখে বেশ অসহায় লাগছিল। একের পর এক গোল করে যাচ্ছে বাংলাদেশের ছেলেরা। আর পোস্টের মধ্যে থেকে বল কুড়িয়ে আনছে তারুশা। গোলরক্ষক হিসেবে ৭ বার বল কুড়িয়ে আনার কষ্টটা তো আর বলে বোঝানোর নয়!
ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণীতে আজ লঙ্কানদের কিশোরদের নিয়ে আজ যেন ছেলেখেলাই করেছে বাংলাদেশের কিশোররা। শ্রীলঙ্কাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। টানা দুই জয়ে ৬ পয়েন্ট হলো বাংলাদেশের।
স্কোর লাইনের ৭-১। এই ম্যাচ নিয়ে কাটাছেঁড়া বিশ্লেষণের খুব বেশি প্রয়োজন আছে বলে মনে হয় না। শ্রীলঙ্কাকে নাস্তানাবুদ করেই ছেড়েছে রাকিবুল, আল আমিনরা। বল দখল, ব্যক্তিগত স্কিল, গতি—কোনোদিক দিয়েই বাংলাদেশের কিশোরদের সঙ্গে পেরে ওঠেনি লঙ্কানরা।
খেলার প্রথমাংশেই ৩ গোলের ঝড়। কিশোরেরা তাতে সন্তুষ্ট হতে পারেনি। দ্বিতীয়ার্ধে ঝড়ের মাত্রা আরও বেড়েছে। যদিও এর মধ্যে লঙ্কানরা একটি গোল শোধ দিয়েছে। কিন্তু সব মিলিয়ে স্কোরলাইনটা দাঁড়াল—৭-১। ম্যাচটা অবশ্য আক্ষেপ দিয়েই শেষ হয়েছে। যদি প্রাপ্ত গোলের সুযোগের সবগুলো কাজে লাগানো যেত!
খেলা শুরুর ৩২ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেয় আল-আমিন। আল-আমিনের পা থেকে এসেছে আরও তিন গোল। ৪৪, ৬০ আর ৭১ মিনিটে আসে গোলগুলো। বাকি তিনটি গোল রাকিবুল (৪২ মিনিট), আল মিরাদ (৪৮ মিনিট) আর গোলাম রাব্বির (৬৭ মিনিট)।
সাফের এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশসহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্টটি। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft