শিরোনাম: ঢাকা শহরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে চাই : মেয়র আতিক       অচিরেই বেসরকারি চ্যানেলগুলোও ভারতে সম্প্রচার হবে : তথ্যমন্ত্রী       মঞ্জুরি কমিশনকে শিক্ষামন্ত্রীর কড়া চিঠি       ‘চীন-পাকিস্তানকে টেক্কা দিতে ৪০ হাজার কোটির বাজেট চায় ভারতীয় বিমানবাহিনী’       মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় ফিরব : ওবায়দুল কাদের       আফগান সীমান্তে গোলাগুলি, চার পাক সেনা নিহত       পাখি ও প্রকৃতি পরিবেশের জন্য অনন্য ভালবাসা       উত্তর কোরিয়ার ৩ গ্রুপের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ       চাঁদপুরে রাতের বেলা পানের মেলা!       ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়ার পেছনে অবদান স্ত্রীর পালিত জ্বিনের!      
চোখের পাপড়ির সৌন্দর্যে চার পরিচর্যা
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 September, 2019 at 6:18 AM
চোখের পাপড়ির সৌন্দর্যে চার পরিচর্যাচমৎকার ক্যাটস আই এঁকে আইলাইনার দেওয়ার পর যদি সঠিকভাবে মাশকারা ব্যবহার করা না হয়, তবে চোখের সাজটিই নষ্ট হয়ে যায়। চোখের পাপড়ি সাজানো ও তার যত্নের জন্য চারটি বিষয়ের দিকে খেয়াল রাখা প্রয়োজন।
ল্যাশ প্রাইমারের ব্যবহার
অনেক সময় মুখে মেকআপ বা ফাউন্ডেশন বসানোর আগে প্রাইমার ব্যবহার করা হয়। সে অভ্যাস চোখের ক্ষেত্রেও রাখার চেষ্টা করতে হবে। চোখে মাশকারা ব্যবহারের আগে চোখের পাপড়িতে প্রাইমার ব্যবহার করতে হবে। এতে চোখের পাপড়ি স্বাস্থ্যকর থাকার পাশাপাশি মাশকারা দীর্ঘ সময় ভালো থাকবে।
সঠিক মাশকারা নির্বাচন
নানা ধরনের মাশকারার মাঝে নিজের চোখ ও চোখের পাপড়ির জন্য সঠিক মাশকারাটি নির্বাচন করা প্রয়োজন। তবে মাশকারা কেনার আগে অবশ্যই কিছু জিনিস দেখে নিতে হবে। যে সব মাশকারায় নাইলন বা রেয়ন ফাইবার থাকে, সেগুলো ল্যাশ এর দৈর্ঘ্য বাড়ায়। একই সাথে অনেক মাশকারার সাথে প্রাইমার বা কন্ডিশনার যুক্ত থাকে। এ মাশকারাগুলো চোখের পাপড়ির জন্য ভালো।
কন্ডিশনার ব্যবহার
চুল ভালো রাখার জন্য যেমন কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন, তেমনিভাবে চোখের আইল্যাশ এর ক্ষেত্রেও কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। এটা চোখের পাপড়িকে ভালো রাখতে এবং এর ভলিউম বাড়াতে কাজ করে। যদি সকালে মাশকারা ব্যবহার করা হয়, তবে রাতে কন্ডিশনার ট্রিটমেন্ট নিতে হবে।
গ্রোথ সিরাম ব্যবহার
বর্তমানে চোখের পাপড়ির সঠিক বৃদ্ধি ও স্বাস্থ্যকর চোখের পাপড়ির বৃদ্ধিতে ল্যাশ গ্রোথ সিরাম কিনতে পাওয়া যায়। যার মধ্যে বেশ কিছু অনুমোদিত সিরাম রয়েছে। তবে এই সকল সিরাম কেনা ও ব্যবহারের আগে অবশ্যই বিশেষজ্ঞের সাথে পরামর্শ করে নিতে হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft