শিরোনাম: ‘ট্রেন দুর্ঘটনায় নাশকতা হয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে’       ফিলিস্তিনি রকেটের ভয়ে বন্ধ ইসরায়েলের স্কুল       নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী       ‘মন্ত্রী-এমপিদের সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম ডাবল সেঞ্চুরি’       ট্রাম্পের আলোচনা প্রস্তাব নাকচ করে দিলেন কিম       সাভার আ. লীগের নতুন কমিটি ঘোষণা       বন্যায় ভাসছে ভেনিস, জরুরি অবস্থা ঘোষণা       অফিসে বসে ইয়াবা সেবন, সেই ভূমি কর্মকর্তা প্রত্যাহার       বাবরি মসজিদ রায় নিয়ে এবার ক্ষেপল শিখরা       সিরিয়ায় সামরিক ঘাঁটি স্থাপন করছে তুরস্ক      
একজনকেও বাংলা ছাড়তে হবে না, এনআরসি প্রসঙ্গে মমতা
কাগজ ডেস্ক :
Published : Friday, 20 September, 2019 at 9:26 PM
একজনকেও বাংলা ছাড়তে হবে না, এনআরসি প্রসঙ্গে মমতাভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সঙ্গে তার বৈঠক নিয়ে সুর চড়িয়েছেন বিরোধীরা। কিন্তু কলকাতায় ফিরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন, এনআরসির মতো বিষয়ে তিনি কেন্দ্রের শাসকদল বিজেপির সম্পূর্ণ বিপরীতেই থাকবেন।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) কলকাতায় ফিরেই এদিন নবান্নে যান মমতা। সেখান থেকে বের হবার সময় সাংবাদিকদের তিনি বলেন, বাংলায় উস্কানিমূলক মন্তব্য প্রচার করা হচ্ছে। কিন্তু বাংলার সকল মানুষ নিশ্চিত থাকুন, এখানে কোনও এনআরসি হবে না।
এনআরসি নিয়ে এদিন মুখ্যমন্ত্রীর এতটা ক্ষিপ্ত হয়ে ওঠার কারণ হল, রাজ্যে প্রথম এনআরসি আতঙ্কে আত্মহত্যা করেছেন উত্তরবঙ্গের এক যুবক। সকালে ময়নাগুড়ি রেলগেটের কাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় স্থানীয় বাসিন্দা অন্নদা রায়ের দেহ। পরিবারের অভিযোগ, এনআরসি নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছিলেন তিনি। আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও নানা জায়গায় এনআরসি আতঙ্কে রাস্তায় নেমে পড়ছে মানুষ।
এ খবর মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছাতেই তিনি মৃত ব্যক্তিদের পরিবারের জন্য দুই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন। তার কথায়, বিজেপি আসলে রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যই এনআরসির কথা প্রচার করছে। শুনে রাখুন, আপনাদের কারও গায়ে হাত দিতে হলে আগে আমার গায়ে হাত দিতে হবে। বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না।
মমতা আরও বলেন, আমি বলছি চিন্তা করার কোনও কারণ নেই, আমার ওপর বিশ্বাস রাখুন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft