শিরোনাম: বিএনপি-জামায়াত ভাসানীকে ব্যবহার করতে চেয়েছিল : মেনন       বর্তমান সরকার শিল্পবান্ধব : শিল্পমন্ত্রী       ‘ক্লিনিকগুলোতে সার্বক্ষণিক প্রসব সেবা চালু করা হবে’       নতুন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা ফেরানো       মতপার্থক্য চরমে: রাজ্যসভায় বিজেপির বিরোধী শিবসেনা       বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড       পেঁয়াজের মৌসুমে আমদানি বন্ধের চিন্তা       পেঁয়াজের দাম বাড়িয়েছে সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীরা : ফখরুল       ‘বিএনপি পেঁয়াজে আশ্রয় নিয়েছে’        গোটাবায়া রাজাপাকসের জয়      
চিয়ারম্যান মেম্বার ভোট কত্তি লিকাপড়ার যোগ্যতার খবর ভুয়ো!
Published : Sunday, 22 September, 2019 at 10:34 PM
‘আমরা দুইজন মিলে ম্যাট্টিক পাশ, ও পড়িল ফোর পন্তিক, আমি পড়িলাম ছয় কিলাস। আমরা দুইজন মিলে ম্যাট্টিক পাশ’। কয়দিন আগে যশোরের শিল্পী গুরুপদ দাদার গানডা শুনিলাম। গানডার কতা হটাস কইরে মনে পইড়ে গ্যালো।
ম্যালাদিন ধইরে ফেসবুকি এট্টা কতা ঘুরে বেড়াচ্চিল, স্থানীয় ভোটে জনপোতিনিধি নির্বাচনে সরকার এট্টা নিয়ম কত্তি যাচ্চে। এতি কওয়া হইলো, একনতে ইউনিয়ন পরিষদের চিয়ারমেন হতি গেলি আইএ, আর মেম্বার হতি গেলি ম্যাট্টিক পাশ হতি হবে। নীতিমালা পোস্তুত হইয়ে গেচে। যে কোন সুমায় পোধানমুন্ত্রী সই কইরে দিলিই খেলা ফাইনাল। লিকাডা ম্যালা কয়দিন ঘুরার পর কালকেত্তে চাউর হয় নিয়মডা পাশ হইয়ে গেচে। অনেকেই পোধানমুন্ত্রীরে ধন্যবাদ জানায়ে লিকা ছাড়িল। চারিদিকি পোচার হইয়ে যায় খবরডা। এ খবর সব জাগায় ছড়ায় পড়ার পর সরকারের পক্কত্তে তত্য বিবরনী ছাড়া হইয়েচে। তাতে কওয়া হইয়েচে, ইউনিয়ন পরিষদের ভোটে চিয়ারম্যান ও মেম্বার পদের লিকাপড়ার যোগ্যতা নিয়ে সুমাজিক যোগাযোগ মাদ্যমে যে খবর পোচার হচ্ছে তা সম্পূন্ন মিচে কতা, যার কোন আগা গুড়া নেই। গুজবের বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্যি সবাইরে সজাগ থাকতি কওয়া হয়েচে।
এই খবরের গুড়া তলাশ কত্তি যাইয়ে পাওয়া গেচে সড়ক ও সেতুমুন্ত্রী ওবায়দুল কাদের চাচার নামে কিডা যেন ভুয়ো ফেসবুক আইডি খুইলেচে। সেই ভুয়ো আইডিত্তে কাল রটানো হয় পোধানমুন্ত্রী ইউনিয়ন পরিষদের ভোটে চিয়ারম্যান ও মেম্বার পদের লিকাপড়ার যোগ্যতা আইএ আর ম্যাট্ট্রিক কইরে দেচেন। সড়ক ও সেতু মুন্ত্রী আবার আমলীগির সেক্রেটারী হিসেবে অনেকেই মনে কইরেচেন ঘটনা সত্যি। ব্যাস যাচাই বাছাই না কইরে সুমানে  সবাই পোচার শুরু করে।
তেবে সরকারের পক্কত্তে তত্য বিবরনী পোকাশ করায় গুরুপদ দাদার গানডাই টিকে থাইকলো। দুইজন কিম্বা তিনজন মিলে ম্যাট্টিক পাশ কল্লিও ইউনিয়ন পরিষদে চিয়ারমেন বা মেম্বার ভোট করা যাবে আগের নিয়মই বহাল থাইকলো। আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft