শিরোনাম: খালেদার জন্য স্বেচ্ছায় কারাবরণের ডাক আমানের       নির্বাচন হলে প্রধান নির্বাচন কমিশনার মাছ ধরতে যান : দুদু       সীমান্ত থেকে কুর্দিদের সরিয়ে নিতে সম্মত এরদোগান-পুতিন       শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না       পেঁয়াজের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে ভারত       শক্তি সম্পর্কে জানান দিতে সামরিক মহড়া শুরু করল ভারত       এবার হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে খালেদ       কাশ্মীর নিয়ে আবারও যুক্তরাষ্ট্রের উদ্বেগ       প্রত্যর্পণ বিল বাতিল করল হংকং       ‘আদালত না থাকায় উপজেলার প্রকৃত সুফল থেকে বঞ্চিত জনগণ’      
‘আমরা শুধু বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের কথা বলেছি’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 3:06 PM
‘আমরা শুধু বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের কথা বলেছি’বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার পর ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধের যে দাবি জানানো হয়েছিল তা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে আন্দোলনকারীরা বলেন, আমরা শুধু বুয়েট ক্যাম্পাসে সাংগঠনিক ছাত্ররাজনীতি বন্ধের কথা বলেছি। কিন্তু এটাকে অনেকে বলছে, আমরা নাকি ছাত্ররাজনীতি বন্ধের কথা বলছি। এটা বিভ্রান্তি ছাড়া আর কিছু না।
রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন পিটিয়েছে বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যায় রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা করেছেন আবরারের বাবা বরকতুল্লাহ। তাদের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ।
ওই ঘটনার পর আবরার ফাহাদ হত্যার বিচার দাবি, প্রভোস্টের পদত্যাগ, ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধসহ ১০ দফা দাবি নিয়ে চার দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft