শিরোনাম: সাধারণ সভায় উত্থাপনের দাবি জানিয়ে ৮০ সিনিয়র আইনজীবীর আবেদন       গৃহবধূকে শ্বাসরোধে হত্যা       জগহাটির বাগদিদের খবর রাখেনা কেউ       মানসিক ভারসাম্য হারাতে বসেছে শিকলে বাঁধা শিশু আঁখি       যশোরে উদীচীর মানববন্ধন       কেশবপুরে ভাইয়ের হাতে ভাইসহ ৩ জন জখম       যশোরে যুব ও ছাত্রদলের সাড়ে ৭ হাজার মাস্ক বিতরণ শুরু       সাতক্ষীরায় উদ্ধারকৃত গম বিতরণের নির্দেশ        মেহগনি বাগানে ছাড়া হল ৪০টি গোখরা!       করোনায় মারা যাওয়া ব্যবসায়ীর স্ত্রী-ভাইও সংক্রমিত      
বিমান বিধ্বংসী অত্যাধুনিক অস্ত্র যুক্ত হলো সেনাবাহিনীতে
কাগজ ডেস্ক :
Published : Sunday, 13 October, 2019 at 8:09 PM
বিমান বিধ্বংসী অত্যাধুনিক অস্ত্র যুক্ত হলো সেনাবাহিনীতেবাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারায় আকাশ প্রতিরক্ষায় যুক্ত হল অত্যাধুনিক স্বয়ংক্রিয় ‘অরলিকন রাডার কন্ট্রোল্ড গান’। বিমান বিধ্বংসী এই অস্ত্র বাংলাদেশ সেনাবাহিনীর অস্ত্র ভান্ডারকে আরও সমৃদ্ধ করে তুললো।
রোববার ( ১৩ অক্টোবর) দুপুরে কক্সবাজারের ইনানীর নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে ফায়ারিং এর মাধ্যমে অস্ত্রের প্রদর্শন ও পরীক্ষা করা হয়।
নবসংযোজিত অস্ত্রের নিপুণতা এবং কার্যকারিতা প্রত্যক্ষ করে সন্তোষ প্রকাশ করেন সেনাবাহিনীর প্রধান। পরীক্ষামূলক ফায়ারিং অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মিশন ২০৩০ বাস্তবায়নে সেনাবাহিনীর আধুনিকায়ন চলমান রয়েছে। তারই অংশ হিসেবে বিশ্বের অত্যন্ত আধুনিক এয়ার ডিফেন্স গান সিস্টেম যুক্ত হল সেনাবাহিনীর অস্ত্র ভাণ্ডারে।
এসময় রোহিঙ্গা ক্যাম্পে কাঁটা তারের বেড়া দেওয়ার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, কাঁটা তারের বেড়া দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। সুতরাং দ্রুত সময়ের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পের চারদিকে কাঁটাতারের বেড়ার কাজ শুরু করা হবে। তবে এ নিয়ে নির্র্দিষ্ট সময় বলা যাচ্ছে না।
বাংলাদেশে সেনাবাহিনীর যুদ্ধ সরঞ্চামাদির তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় আকাশ প্রতিরক্ষার অংশ হিসেবে বিমান বিধ্বংসী অস্ত্র সংযোজন ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা আরো এক ধাপ এগিয়ে গেল।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft