শিরোনাম: 'শিগগির আবরার হত্যার বিচার হবে'       জাবি ভিসি একজন নির্লজ্জ মহিলা : আব্দুর রব       খালেদা জিয়ার মুক্তি না পাওয়ার কারণ জানালেন মান্না       তীব্র খরায় জিম্বাবুয়েতে ২০০ হাতির মৃত্যু       আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে : ফখরুল       বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন নেতারা : হানিফ       ১৯৬ যাত্রীবাহী বিমানে আগুন       রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে : ড. কামাল       'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'       দুই অধ্যাপককে ফিরে পেতে ৩ তালেবানকে মুক্তি!      
জয়ী হয়ে যা বললেন জাস্টিন ট্রুডো
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 22 October, 2019 at 6:11 PM
জয়ী হয়ে যা বললেন জাস্টিন ট্রুডো কানাডার ৪৩তম জাতীয় নির্বাচনে ১৫৬ আসন পেয়ে জযী হয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টি। এর মধ্য দিয়ে টানা দ্বিতীয়বারের মতো কানাডার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন জাস্টিন ট্রুডো।
বরাবরের মতো আবারও দলের প্রতি আস্থা রাখায় দেশের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন এ তরুণ নেতা।
সামাজিক যোগাযোগ ফেসবুকে একটি স্ট্যাটাসে ট্রুডো বলেন, ধন্যবাদ, কানাডা। সঠিক নির্দেশনায় দেশ পরিচালনায় আমাদের দলের প্রতি বিশ্বাস ও আস্থা রাখার জন্য। আপনারা যাকেই ভোট দিন, আমাদের দল সবার জন্যই কাজ করবে।
উল্লেখ্য, ৩৩৮ আসনের এই নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে প্রয়োজন ১৭২ আসনের। কিন্তু ক্ষমতাসীন লিবারেল পার্টি পেয়েছে ১৫৬টি। এ হিসেবে এবারই প্রথম দলটি সংখ্যাগরিষ্ঠতা হারালো। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যান্ড্রু শির কনজারভেটিভ পার্টি পেয়েছে ১২১টি আসন।
গতকাল সোমবার অনুষ্ঠেয় নির্বাচনে ট্রুডোর লিবারেল পার্টি ১৫৬ আসন পেয়েছে। সরকার গঠন করতে তাদের অবশ্য আরও ১৪টি আসনের প্রয়োজন হবে, যার জন্য তাদের ছোট কোনো দল বা স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে জোট করতে হবে। এতে ৩৩৮ আসনের হাউস অব কমন্সে ট্রুডোর অবস্থান গত মেয়াদের চেয়ে দুর্বল হবে।
এবারের নির্বাচনে অংশ নেয় মোট ছয়টি দল। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হয় প্রধানমন্ত্রী ও লিবারেল পার্টির নেতা জাস্টিন ট্রুডো এবং কনজারভেটিভ পার্টির নেতা অ্যান্ড্রু শির মধ্যে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft