শিরোনাম: পেঁয়াজ নিয়ে কারসাজিকারীদের হানিফের হুঁশিয়ারি       এক দলের পক্ষে এই সরকারকে ক্ষমতাচ্যুৎ করা সম্ভব নয় : রব        ফের উত্তাল হংকং, শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষ       দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে : ফখরুল       ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালালো পাকিস্তান       'এলডিপি অন্য কারো আইনগতভাবে নেওয়ার অধিকার নাই'       তুরস্কে বাংলাদেশিসহ সাড়ে তিন হাজার অভিবাসী আটক       সড়ক আইন শুধু রাজস্ব আদায়ের জন্য নয় : আতিকুল       মোদির কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানি নেতা       ইরানে বিক্ষোভ দমনে এবার বন্ধ হলো ইন্টারনেট      
পশ্চিমবঙ্গে মিললো ডাইনোসরের কঙ্কাল!
কাগজ ডেস্ক :
Published : Monday, 4 November, 2019 at 8:01 PM
পশ্চিমবঙ্গে মিললো ডাইনোসরের কঙ্কাল!ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আমডাঙায় ডাইনোসরের কঙ্কাল বা জীবাশ্ম মিলেছে। এমনটাই দাবি করছেন কেউ-কেউ। রবিবার এ ঘটনাকে কেন্দ্র করে আমডাঙার উত্তর বোদাই গ্রামে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
জীবাশ্মটি আদৌ ডাইনোসরের কি না তার কোনও নিশ্চয়তা নেই। বিশেষজ্ঞদের মতে, কঙ্কালটি ডাইনোসরের জীবাশ্ম হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে উৎসাহী এলাকাবাসীর আগ্রহ তাতে বিন্দুমাত্র কমেনি। কঙ্কাল মেলার খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে এলাকায়। সকাল থেকে মেলার মতো ভিড় উপচে পড়ছে বছর পরিত্যক্ত বাড়িটিতে।
ডাইনোসরের কঙ্কাল উদ্ধার হওয়ার খবর পেয়ে রবিবার সকাল থেকে ওই বাড়িটিতে কাতারে কাতারে লোক আসতে শুরু করে। প্রত্যেকেই মোবাইলে তারা ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেগুলি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে আমডাঙা থানার পুলিশও। জীবাশ্মটির ছবি তুলে নিয়ে যায় পুলিশ।
আমডাঙা থানা সূত্রে জানা গেছে, কঙ্কালটি কীসের তা জানার জন্য আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করে ওই ছবিগুলি পাঠানো হবে। কিন্তু কীভাবে পাওয়া গেল কঙ্কালটি?
স্থানীয়রা জানান, ওই বাড়িতে এক বৃদ্ধা একা থাকতেন। বছর চারেক আগে তিনি সেখান থেকে চলে যান। তারপর থেকে বাড়িটি পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। সম্প্রতি এলাকার কয়েকজন কিশোর ওই বাড়ির পাশে খেলা করছিল। ওই বাড়ির ভিতরে তাদের বল ঢুকে গিয়েছিল। বল আনতে গিয়ে কঙ্কালটি দেখতে পায় তারা। সেটির ছবি তুলে পাড়ার বড়দের দেখায় ওই কিশোররা। এরপরই শোরগোল পড়ে যায় গ্রামে।
এদিকে, ডাইনোসরের কঙ্কাল উদ্ধারের খবর পেয়ে ছুটে এসে অনেকেই নিরাশ হয়েছেন। বেশিরভাগ লোকের মতে এটি ডাইনোসরের কঙ্কাল নয়। কেউ বলছেন কুকুরের কঙ্কাল। কারও দাবি, ভাম বেড়াল।
গ্রামে একাংশ বাসিন্দাদের দাবি, ওই এলাকায় এখনও গোসাপ ঘোরা ফেরা করে। তাঁদের ধারণা, কঙ্কালটি গোসাপের হতে পারে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft