শিরোনাম: নারী-শিশু নির্যাতনকারীদের চরম দণ্ড চায় ১৪ দল       ১৭ মার্চ থেকে ডাকঘর সঞ্চয়ে সুদ আগের মতো : অর্থমন্ত্রী       ঢাকার মেয়রদের শপথ গ্রহণের তারিখ ঘোষণা       মাদক মামলায় ক্যাসিনো খালেদ বললেন, ‘আমি নির্দোষ’       ‘ভারতে সহিংসতা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে এখনই ব্যবস্থা নিতে হবে’       মুজিববর্ষে মোদি ঢাকায় এলে বঙ্গবন্ধুকে অসম্মান করা হবে : ভিপি নুর       জ্বলছে দিল্লি : শান্তির ডাক মমতার       পাপিয়ার অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান করবে দুদক       ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রমে রাশিয়ার সমর্থন, নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের       স্থলবন্দরে ১৪টি দুর্নীতির উৎস চিহ্নিত      
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আতঙ্কে লক্ষাধিক মানুষ
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Friday, 8 November, 2019 at 7:25 PM
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আতঙ্কে লক্ষাধিক মানুষসাতক্ষীরার লক্ষাধিক মানুষ ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্কে রয়েছেন। সিডর ও আইলায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধে ব্যাপক ভাঙ্গন ও ফাটল থাকার পরও গত কয়েক বছরে তা সংস্কার না হওয়ায় এ আতঙ্ক দেখা গেছে মানুষের মধ্যে। তাদের মতে, উপকূলের প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ।
সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, সাতক্ষীরা পাউবো বিভাগ-১ ও ২ এর অধীনে ১১ টি পোল্ডারে ৮০০ কিলোমিটার বেড়িবাঁধের মধ্যে প্রায় ৭০ টি পয়েন্টে ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর মধ্যে ২০ কিলোমিটার বেড়িবাঁধ অধিক ঝুঁকিপূর্ণ। বেড়িবাঁধে ভাঙ্গন শুরু হওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছে নদীর তীরবর্তী অঞ্চলের লক্ষাধিক মানুষ।
সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. আবুল খায়ের জানান, ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে বেশ আতঙ্কিত। যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য তারা প্রস্তুতি নিচ্ছে। এ বিভাগের অধীনে ৩৮০ কিলোমিটার বেড়িবাঁধ রয়েছে। এর মধ্যে কমপক্ষে ১০টি পয়েন্টে অধিক ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের পরিমাণ প্রায় ৮ কিলোমিটার এবং ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ৩০ কিলোমিটারের মত।
সাতক্ষীরা পাউবো বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী আরিফ উজ্জামান খান জানান, বুলবুল মোকাবেলায় তার বিভাগে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। এ বিভাগের আওতাধীন ৪২০ কিলোমিটার বেড়িবাঁধ রয়েছে। এর মধ্যে ৬০টি পয়েন্টে ১২কিলোমিটার বাঁধ অধিক ঝুঁকিপূর্ণ এবং প্রায় ২০০ কিলোমিটার বাঁধ ঝুঁকিপূর্ণ রয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft