শিরোনাম: মাইনরিটি কমিশন গঠন করা হবে : গওহর রিজভী       সরকার যেন দেশের ক্ষতি না করে : সুলতানা কামাল       আন্দোলন ছাড়া খালেদাকে মুক্তির বিকল্প নেই : রুহুল কুদ্দুস তালুকদার       বাংলাতেও গণ আন্দোলন গড়ে তুলুন : মমতা ব্যানার্জি       লোকবল সংকটে ১০৪ স্টেশন বন্ধ : রেলমন্ত্রী       ‘যুক্তরাষ্ট্রের আন্তরিকতার অভাব রয়েছে’       ‘শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন এখনো বাস্তবায়িত হয়নি’       গুগল সার্চে শীর্ষে শিক্ষামন্ত্রী       ‘ইরানের সামরিক প্রযুক্তি বিশ্বসেরা’       ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা      
সংসদে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাঙ্গা
কাগজ ডেস্ক:
Published : Wednesday, 13 November, 2019 at 8:52 PM
সংসদে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাঙ্গা গণমাধ্যমে বিবৃতি পাঠানোর মাধ্যমে নূর হোসেনের কাছে ক্ষমা চাওয়ার পর এবার জাতীয় সংসদে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।
সব দোষ ঘাড়ে নিয়ে সংসদ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আমি একটা ভুল করেছি। এজন্য সমস্ত দোষ আমার ঘাড়ে নিচ্ছি। এই সংসদে নিঃশর্ত ক্ষমাপ্রার্থী।
স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ নূর হোসেনকে নিয়ে সাম্প্রতিক আপত্তিকর বক্তব্যের বিষয়ে বুধবার (১৩ নভেম্বর) সংসদে কার্যপ্রণালীর বিধিার ২৭৪ বিধিতে (ব্যক্তিগত কৈফিয়ত প্রদান) ফ্লোর নিয়ে রাঙ্গা এ ক্ষমা চান।
রাঙ্গা বলেন, ১০ নভেম্বর গণতন্ত্র দিবস নিয়ে জাতীয় পার্টির অভ্যন্তরীণ একটি ছোট সভা ছিল। বাইরে কোনও মাইক ছিল না। ভেতরে সাউন্ডবক্সের মাধ্যমে আমরা কথা বলি। একই দিনে নূর হোসেন দিবসও ছিল। পুরনো ঢাকা থেকে আমাদের কিছু লোক অনুষ্ঠানে এসেছিলেন। আসার পথে তারা নূর হোসেন চত্বরে শুনতে পান, এরশাদকে গালাগালি করা হচ্ছে। ‘এরশাদের দুই গালে, জুতো মারো তালে তালে’—এ ধরনের কিছু কথাবার্তা শোনার পরে আমাদের এখানে এসে তা বলেন। আমি দলের মহাসচিব হিসেবে তাদের শান্ত থাকতে বলি।
রাঙ্গা আরও বলেন, ২০১৪ সালে আমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করি। তারা আমার সিনিয়র মন্ত্রী ছিলেন। গতকাল (মঙ্গলবার) অনেক কথা বলেছেন। আমি মনে করি তারা আমাকে শাসন করেছেন। আমি একটা ভুল করেছি। এজন্য আমি নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমা চেয়েছি। এটি নিয়ে আমি বিবৃতিও দিয়েছি।’
রাঙ্গা বলেন, ব্যক্তিগতভাবে মনে করি, আমার দল ক্ষমতায় এলেও মন্ত্রী হতে পারতাম না। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী করেছেন। আমাকে অনেক স্নেহ করতেন, ভালো বাসতেন। তার সঙ্গে আমার এই ভালো সম্পর্কই থাকবে বলে মনে করি। কাউকে কটাক্ষ করে কিছু বলতে চাই না। আমার বলায় ভুল হতে পারে।
তিনি বলেন, এরশাদ গুলি করে মারুন বা না মারুন, এটি সত্য যে নূর হোসেন মৃত্যুবরণ করেছেন। তার মায়ের কাছে ক্ষমা চেয়ে আমি চিঠি দিয়েছি। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft