শিরোনাম: উৎসবমুখর পরিবেশে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা       ১০ ডলারে ইলিশ যাচ্ছে ভারতে, স্থানীয় বাজারে দাম বৃদ্ধি       দু’ মাসে পুলিশের কাছে অর্ধশত অভিযোগ, জমিজমা নিয়ে বিরোধ বাড়ছে যশোরে       ঠোঙ্গা বানিয়ে ও মজুরি করে সংসার চলছে বাদক আর চিত্র শিল্পীর       দু’ ডাক্তারসহ ১৫ জন নতুন করে আক্রান্ত       ভারী বৃষ্টিতে যশোরে হুমকির মুখে আগাম সবজি       ধর্মতলা কাঁচাবাজারে বোমাবাজি, আটক ১       বসুন্দিয়ায় গৃহবধূকে আটকে নির্যাতন       মেয়ের মৃত্যুর ঘটনায় পিতাসহ ৫ জনের নামে মামলা মায়ের       যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন বিপুল      
ঠাকুরগাঁওয়ে নবান্ন উৎসব ও কৃষক মাঠ দিবস পালিত
আজম রেহমান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :
Published : Sunday, 17 November, 2019 at 8:26 PM
ঠাকুরগাঁওয়ে নবান্ন উৎসব ও কৃষক মাঠ দিবস পালিতঠাকুরগাঁওয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নতুন ফসল তোলার “নবান্ন উৎসব” উদযাপিত হয়েছে।
এ উপলক্ষ্যে রোববার জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পুর্ব বেগুনবাড়ী নতুন পাড়া এলাকায় পালিত হয়েছে কৃষক মাঠ দিবস ও নবান্ন উৎসব। বাঙালিদের ঐতিহ্য ও সংস্কৃতির এই উৎসবকে ঘিরে আনন্দে মেতে উঠেছিলো নানা বয়সী মানুষ।
কিন্তু ধানের দাম না থাকা, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নাগালের বাইরে থাকায় অনেকাংশই হতাশ কৃষক। তবে ধানের ভালো ফলন হওয়ায় দারুণ খুশি এলাকার কৃষক।
সরেজমিনে এলাকা ঘুরে দেখা যায়, ধান কাটার মহোৎসব মেতে উঠেছে কৃষক।
বেগুনবাড়ী ইউনিয়নের কৃষক নেতা শাহিনুর আলম বলেন, কয়েক মাস অপেক্ষার পর অগ্রহায়ণ মাসের এ দিনে নতুন ফসল ঘরে তোলা শুরু হয় বলে এই দিনটি আমাদের কৃষকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
সদর উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,সদর উপজেলার উপ-সহকারী, অতিরিক্ত উপ-পরিচালক খামারবাড়ী ঠাকুরগাঁও ও উপজেলা কৃষি কর্মকর্তাগণ। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন,কৃষক সাহাবদ্দিন,বেলায়েত হোসেন,নুর হোসেন মোল¬া,জুয়েল,মুনসুর আলী,মোতালেব মজুমদার,সাদেক হোসেন,আব্দুর রহিম, মুনাফ মাঝি সহ প্রমূখ। সভায় শতাধিক কৃষক অংশ নেয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft