শিরোনাম: উৎসবমুখর পরিবেশে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা       ১০ ডলারে ইলিশ যাচ্ছে ভারতে, স্থানীয় বাজারে দাম বৃদ্ধি       দু’ মাসে পুলিশের কাছে অর্ধশত অভিযোগ, জমিজমা নিয়ে বিরোধ বাড়ছে যশোরে       ঠোঙ্গা বানিয়ে ও মজুরি করে সংসার চলছে বাদক আর চিত্র শিল্পীর       দু’ ডাক্তারসহ ১৫ জন নতুন করে আক্রান্ত       ভারী বৃষ্টিতে যশোরে হুমকির মুখে আগাম সবজি       ধর্মতলা কাঁচাবাজারে বোমাবাজি, আটক ১       বসুন্দিয়ায় গৃহবধূকে আটকে নির্যাতন       মেয়ের মৃত্যুর ঘটনায় পিতাসহ ৫ জনের নামে মামলা মায়ের       যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন বিপুল      
বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 17 November, 2019 at 8:33 PM
বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ডভারতের অযোধ্যায় অবস্থিত বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের জন্য যে রায় দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট তা পুনর্বিবেচনার আবেদন (রিভিউ পিটিশন) করবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। আগামী একমাসের মধ্যেই তাদের পক্ষ থেকে রিভিউ পিটিশনটি দাখিল করা হবে বলেও জানিয়েছে তারা।
রোববার মুসলিম ল বোর্ড জানায়, ‘মসজিদ ছাড়া আমরা অন্য কোনও জমি গ্রহণ করতে পারব না। প্রসঙ্গত কয়েক দশক পর গত ৯ নভেম্বর বাবরি মসজিদের বিতর্কিত ২.৭৭ একর জমিতে রাম মন্দির নির্মাণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। আর অযোধ্যার অন্য জায়গায় মসজিদের জন্য ৫ একর জমি দিতে বলা হয়।
মুসলিম ল বোর্ড বলছে, ‘বেশীরভাগ মামলাকারীই পুনর্বিবেচনা চান।’ অযোধ্যা মামলায় কোনো পক্ষ না হলেও বিভিন্ন পক্ষকে আর্থিক এবং আইনিভাবে সাহায্য করেছিল তারা। তবে এর আগে সুন্নি ওয়াকফ বোর্ড মামলার রায় মেনে নেয়ার কথা জানিয়েছিল।
দ্য অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড হলো বিভিন্ন বুদ্ধিজীবী ও সংগঠনের সমন্বয়ে গঠিত একটি বোর্ড। তারা বলছে, মুসলিমরা ওই জমির দাবি করলেও দেশের সর্বোচ্চ আদালত তা খারিজ করে দিয়েছে। তবে সুপ্রিম কোর্টের সেই রায় পুনর্বিবেচনার আইনি অধিকার আছে সবার।
অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য সৈয়দ কাশিম ইলিয়াস এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘সুপ্রিম কোর্টের রায়ে বেশ কিছু ভুল আছে। তাই আমরা মনে করছি, রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করা হবে বিচক্ষণের কাজ।’
তবে বিতর্কিত বাবরি মসজিদ মামলার অন্যতম ও মুসলিমদের একমাত্র পক্ষ সুন্নি ওয়াকফ বোর্ড সুপ্রিম কোর্টের এ রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দাখিল করবে না বলে ঘোষণা দিয়েছে। তারা বলছে, সর্বোচ্চ আদালতের রায়কে তারা সম্মান জানায়। তবে গোটা ভারতের মুসলিমরা এ রায়ে অসন্তুষ্ট।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft