শিরোনাম: 'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'       ঢাকার ২ সিটি নির্বাচন জানুয়ারির শেষ সপ্তাহে        ভারী বৃষ্টিতে জলমগ্ন দুবাইয়ে রাস্তা       কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে ৩দিন ব্যাপী বিশ্ব সিলেট উৎসব        শিগগিরই নতুন স্বাধীন দেশ পাচ্ছে বিশ্ব        মানব উন্নয়নে ভারত, ভুটান, মালদ্বীপের চেয়ে পিছিয়ে বাংলাদেশ       ‘রাতারাতি সব বদলে দেওয়া সম্ভব নয়’       খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না : স্বরাষ্ট্রমন্ত্রী       সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১০       ইয়েমেনের মসজিদে নামাজ পড়লেই গুণতে হবে ফি      
রাজনৈতিক আশ্রয়ে যশোরের শতাধিক উঠতি দুর্বৃত্ত বেপরোয়া
দেওয়ান মোর্শেদ আলম :
Published : Wednesday, 20 November, 2019 at 6:49 AM
রাজনৈতিক আশ্রয়ে যশোরের শতাধিক উঠতি দুর্বৃত্ত বেপরোয়ারাজনৈতিক আশ্রয়ে যশোর ও শহরতলীর বিভিন্ন স্পটে ১৪ থেকে ১৮ বছর বয়সী ছেলেরা নানান অপরাধে জড়িয়ে পড়েছে। চক্রটি নিজ নিজ এলাকায় অস্ত্রের মহড়া, চাঁদাবাজি, ছুরিকাঘাতে হত্যার চেষ্টা, মাদক ব্যবসা ও ছিনতাই করছে। সম্প্রতি কয়েকটি বিষয় সামনে আসলে নড়েচড়ে বসেছে যশোর পুলিশ। এসব দৃর্বৃত্তদের শনাক্ত করে শতাধিক তরুণকে পুলিশ খুঁজছে।
স্থানীয়দের অভিযোগ যশোরের লোনঅফিস পাড়া চুরিপট্টি, খোলাডাঙ্গা, চাঁচড়া রেলগেট, তুলোতলা, কলাবাগান ভাতুড়িয়া শংকরপুর ইছালী, কিসমত ন’পাড়া, ঝুমঝুমপুর, হামিদপুর ঝাউদিয়া, চুড়ামনকাটি, কেন্দ্রীয় বাস টার্মিনাল, রেল রোড, মুজিব সড়ক, মণিহার, উপশহর, পালবাড়ি, ধর্মতলা খড়কী, রেল স্টেশন, বিরামপুর, নীলগঞ্জ এলাকায় এরা গ্রুপ তৈরি করে তৎপরতা চালিয়ে যাচ্ছে। দৃর্বৃত্তদের একটি চক্র গত ১ নভেম্বর যশোর লোন অফিস পাড়ার একটি ফ্ল্যাটে এক কিশোরীকে গণধর্ষণ করে। ওই ঘটনায় কম বয়সী ৫ জন জড়িত। তাদের বিরুদ্ধে মামলাও হয়েছে। ঝুমঝুমপুর বালিয়াডাঙ্গা এলাকায় গড়ে উঠেছে একটি উঠতি চক্র। এই গ্রুপ গত ৫ সেপ্টেম্বর রাতে ওই এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে যুবলীগ কর্মী ইব্রাহিম হোসেন মিন্টুর উপর হামলা চালায় হামিদপুর ঝুমঝুমপুর বালিয়াডাঙ্গা এলাকার ইলিয়াস ও সাব্বির চক্র। ওই চক্রে বালিডাঙ্গার আশরাফ রাব্বিসহ অনেকেই আছে যারা রাজনৈতিক আশ্রয়ে চলে। হামিদপুর এলাকায় আরো ৩টি উঠতি দুর্বৃত্ত চক্র সরব। এদের একটি গ্রুপ মাদক ব্যবসা করছে, একটি  গ্রুপ দখলবাজি ও চাঁদাবাজি করছে।  অপর গ্রুপ মাদক সেবন করে  স্কুল কলেজ পড়–য়াদের উত্যক্ত করছে।  বেজপাড়া তালাতলা মোড় এলাকায় আরো একটি গ্রুপ বেপরোয়া। ছুরি চাকু নিয়ে চলা চক্রটি হাত পাকিয়েছে সম্প্রতি কয়েকটি ঘটনা ঘটিয়ে। ওই চক্রের ৩ জন এখন জেল হাজতে থাকলেও বাইরে আরো ও ৭ জন দাপিয়ে বেড়াচ্ছে। যশোর রেল স্টেশন এলাকায় গড়ে উঠছে পৃথক চক্র। এদের কাজ ছিনতাই। অস্ত্র ঠেকিয়ে এক ব্যবসায়ীর ৮০ হাজার টাকা ছিনতাই ঘটনায় চক্রটি মোস্টওয়ান্টেড হয়। ওই চক্রে ৩ জনকে পুলিশ গ্রেফতার করলেও বাইরে আছে আরো ৫ /৭ জন। শহরের চাঁচড়া এলাকার চক্রটি চাকু ছুরি বেশি ব্যবহার করছে। ওই চক্রের নেতৃত্বে রয়েছে সাগর নামে এক যুবক। তাকেও আটক করেছে পুলিশ। তবে এই গ্রুপের সাগর বাদে অন্যদের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্যে। এদের মধ্যে দুজনকে শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।
এদিকে ষষ্টিতলাপাড়ায় গড়ে ওঠা চক্রটিও এখন বেপরোয়া। সম্প্রতি যশোর ষষ্টিতলাপাড়া থেকে বেজপাড়ার মিঠু লেন এলাকায় কয়েকটি মটরসাইকেলযোগে এসে ছিতাই করেছে সংঘবদ্ধ চক্রটি। এছাড়াও অতি সম্প্রতি যশোরের পাড়া মহল্লায় আরো অনেকগুলো সংঘবদ্ধ চক্র তৎপরতায় লিপ্ত রয়েছে।পুলিশ এসব অপরাধীদের বিষয়টি গুরুত্ব দিয়ে কৌশলী অভিযান শুরু করেছে।
যশোর শহরের আইন শৃংখলার আরও উন্নতি ও মানুষের জানমাল নিরাপত্তা জোরদার করতে ক্রাইম পয়েন্ট বাছাই করে অভিযান চালাচ্ছে। ইতোমধ্যে ১৪ থেকে ১৮ বছর বয়সী  শতাধিককে শনাক্ত করা হয়েছে বলে থানা সূত্রের দাবি। এদের আটকে অভিযান শুরু হয়েছে। শহরতলী ইছালী, কিসমত ন’পাড়া, এনায়েতপুর, চাঁচড়া,ঝুমঝুমপুর ঝাউদিয়া, চুড়ামনকাটি এলাকায় আরও কয়েকটি নয়ন্ড বন্ড স্টাইলে অস্ত্রধারীরা সরব।
এব্যাপারে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জমান গ্রামের কাগজকে জানিয়েছেন, তার থানার আওতায় ঘটে যাওয়া ক্রাইমগুলোকে সামনে এনেছেন। ঘটনায় জড়িতদের অনেকের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্যে। তবে সম্প্রতি তথ্য আসছে অপরাধের ধরণ পাল্টেছে উঠতি বয়সী চক্রগুলো। এ বিষয়ে কাজ শুরু করেছে। শহর থেকে শহরতলী এমনকি ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক অভিযান শুরু করা হয়েছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft